বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ব্যারিস্টার ইমরানুল কবির কর্তৃক চট্টগ্রাম জেনারেল হাসপাতালে হাইফ্লো অক্সিজেন প্রদান

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৭-২৩ ২০:১৬:৫৩  

শ্বাসতন্ত্রের রোগ করোনা ভাইরাস (কোভিড–১৯) এ আক্রান্ত ব্যক্তিদের শ্বাস প্রশ্বাসের সার্কুলেশন ৫০-৬০-এ নেমে আসলে প্রয়োজন হয় কৃত্রিমভাবে অক্সিজেন। অক্সিজেন সরবরাহ নিরবচ্ছিন্ন রাখার নিমিত্তে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এর কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য, ব্যারিস্টার ইমরানুল কবির তাঁর ব্যক্তিগত উদ্যোগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে হাইফ্লো ন্যাজাল ক্যানোলা অক্সিজেন সামগ্রী প্রদান করেন।

ভিডিও কনফারেন্সের অংশ বিশেষ

উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এর কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মহোদয়। এ সময় মাননীয় মেয়র বলেন,
“আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা হলো করোনার এই মহামারিকে আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় জয় করতে হবে। ভয় বা ভীতি নয়। মাননীয় প্রধানমন্ত্রী যে প্রস্তুতি নিয়েছেন, আমরা আশাবাদী যে এই সমস্যা থেকে আমরা উত্তরণ করতে পারবো।
এছাড়া তিনি আরো বলেন,
চট্টগ্রামের কৃতি সন্তান, ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারের সন্তান, ব্যারিস্টার ইমরানুল কবিরকে বিশেষভাবে ধন্যবাদ জানাই, যিনি মানবতার সেবাই এগিয়ে এসেছেন।”
তিনি সমাজের অন্যান্য বিত্তবানদের এগিয়ে আসার জন্য অনুরোধ করেন।
এ সময় ব্যারিস্টার ইমরানুল কবির বলেন,
করোনা ভাইরাস মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপ বিশ্বে প্রশংসা অর্জন করেছে। যেহেতু এই মহামারী কোন নির্দিষ্ট দেশ, জাতি কিংবা দলের উপর নয় তাই মানুষের প্রতি মানুষের মমত্ব প্রকাশের দায়বদ্ধতায় আমরা যদি যার যার অবস্থান থেকে সাধ্যমত অসুস্থ ও অসহায় দেশবাসীর সেবাই এগিয়ে আসি তাহলে আমরা সমস্ত বিপদ প্রতিকূলতা কাটিয়ে উঠতে পারবো, ইনশাল্লাহ। “
তিনি আরো বলেন,
আমি আমার অন্তরের অন্তস্তল থেকে কৃতজ্ঞতা জানাই, মাননীয় মেয়র, বঙ্গবন্ধু পরিবারের কৃতি সন্তান, ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপসের প্রতি, যিনি ইতিমধ্যে তাঁর সৃজনশীল কর্ম দক্ষতা ও দুর্নীতিবিরোধী পদক্ষেপ, মশা নিধন সহ বিবিধ ইতিবাচক কাজের মধ্যে দিয়ে ঢাকা বাসীর মনে উন্নয়নের আশার প্রদীপ জ্বালিয়েছেন।” এত কর্মব্যস্ততার মধ্যেও এই ক্ষুদ্র প্রচেষ্টায় উপস্থিত থাকার মাননীয় মেয়রের প্রতি তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।
উক্ত হাইফ্লো অক্সিজেন হস্তান্তর করেন, সাবেক চট্টগ্রাম জেলা পিপি, ডেপুটি এর্টনি জেনারেল অ্যাড. আবুল হাশেম। এই সময় তিনি বলেন,
মাননীয় মেয়রকে ধন্যবাদ জানাচ্ছি এত ব্যস্ততার মাঝেও তিনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন।আর বিশেষ করে ব্যারিস্টার ইমরানুল কবিরকে ধন্যবাদ জানাচ্ছি উনি আমাকে এই রকম একটা মানবিক আয়োজনে আমাকে সংপৃক্ত করেছেন।”
তিনি সকলকে সুস্থ ও সচেতন থাকার জন্য আহবান করেন।
হাসপাতালসূত্রে জানা যায়, জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা যাত্রা শুরু হয় গত ১৯ মার্চ।
ইতিমধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩ জন। বর্তমানে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন ৬০ জন এবং আইসিইউতে চিকিৎসাধীন আছেন পাঁচজন, কেবিনে তিনজন। আইসোলেশন ওয়ার্ডে আক্রান্তদের সেবা প্রদানের জন্য সিনিয়র কনসালট্যান্ট ও মেডিকেল অফিসারের সমন্বয়ে নয়জনের তিনটি বিশেষ টিম নিয়মিত সেবা দিয়ে যাচ্ছেন।

পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা