বাংলাদেশ, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত সংবাদের প্রতিবাদ 

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-১০-২৩ ১৬:৪৬:১১  

বার্তা পরিবেশকঃ

গত ২২ অক্টোবর দৈনিক পূর্বদেশ পত্রিকায় ” চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক পদে নিয়োগ পেলেন নকল করে ধরা খাওয়া অমর বণিক” শিরোনামে প্রকাশিত সংবাদের
প্রতিবাদ করেছেন ভুক্তভোগী অমর বণিক।
কোনো প্রকার তথ্য প্রমাণের সত্যতা যাচাই ছাড়াই একটি কূ-চক্রী মহল ষড়যন্ত্রের মাধ্যমে সম্পূর্ণ ভুয়া ও উদ্দেশ্য প্রণোদিত হয়ে গণমাধ্যমে এই রকম সংবাদ প্রকাশ করা হয়েছে।

ভুক্তভোগী অমর বণিক জানান, আমি যদি নকল করে থাকতাম তাহলে ওই চতুর্থ বর্ষের সেশনাল পরীক্ষায়ও ( Psy-413) আমার অকৃতকার্য আসার কথা কারণ বিভাগের নিয়ম অনুযায়ী টিউটোরিয়াল এবং ক্লাসে উপস্তিতির উপর সেশনাল মার্কস নির্ভর করে, কিন্তু ওই সেশনাল কোর্সেও কৃতিত্বের সাথে A+ পায় এবং স্নাতকে ৩.৮০ গ্রেড পেয়ে (প্রথম) এবং স্নাতকোত্তরে ৩.৮৪ গ্রেড পেয়ে (দ্বিতীয়) স্থান অর্জন করি।

পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে দেখা যাচ্ছে, গ্রহণযোগ্য তথ্য প্রমাণ বিশ্লেষণ ছাড়াই শুধুমাত্র মৌখিক কথায় প্লানিং কমিটি কিভাবে আমার নামে এই ভিত্তিহীন বিষয় অন্তর্ভুক্ত করলো ? উক্ত শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল এখনো প্রকাশিত হয়নি তাহলে নিয়োগ বোর্ডের সিদ্ধান্তই বা কেমনে ফাঁস হলো? বিষয় টা এখনো আমার বোধগম্য নয়। সর্বোপরি, আমার বিরুদ্ধে সংবাদটি প্রকাশ বা প্রচারের আগে আমার বক্তব্য নেওয়া উচিত ছিলো বলে আমি মনে করি। এটি প্রকাশনার ফলে আমার ব্যক্তিগত জীবন, ক্যারিয়ার, সামাজিক ভাবমূর্তি এবং পারিবারিক ঐতিহ্য ও সুনাম বিনষ্ট এবং ক্ষতিগ্রস্থ হয়েছে।

এ বিষয়ে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করবেন বলে ভুক্তভোগী অমর বণিক জানান।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা