বাংলাদেশ , রোববার, ২৬ জানুয়ারী ২০২০

খেলা পরিত্যক্ত, বাংলাদেশ যুগ্মভাবে চ্যাম্পিয়ন

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৯-০৯-২৪ ১৬:০৬:৩৬   বিভাগ:

হাছিব হোছাইনঃ

শেরেবাংলা স্টেডিয়ামে আজ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাদ সেধেছিল বৃষ্টি। আফগানিস্তান-বাংলাদেশের মধ্যকার এ ফাইনাল মাঠে গড়ানোর কথা ছিল সন্ধ্যা সাড়ে ছয়টায়। কিন্তু বিকেল থেকেই মেঘলা আবহাওয়া ও সন্ধ্যা থেকে বৃষ্টি নামায় খেলা শুরু হওয়া দূরের কথা, টস করতেও নামতে পারেনি দুই দল। মাঠে থাকা প্রথম আলোর প্রতিনিধির দেওয়া শেষ খবর অনুযায়ী বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়েছে ফাইনাল। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী যুগ্মভাবে চ্যাম্পিয়ন ফাইনালের দুই দল বাংলাদেশ ও আফগানিস্তান।

বাজে আবহাওয়া পাত্তা না দিয়েই মাঠে উপস্থিত হয়েছিলেন উল্লেখযোগ্য পরিমাণ দর্শক। তবে বৃষ্টি না থামায় সামাজিক যোগাযোগমাধ্যম থেকে মাঠেও গুঞ্জন চলছে, ফাইনাল শেষ পর্যন্ত মাঠে গড়াবে তো? এ ম্যাচের ‘প্লেয়িং কন্ডিশন’ বা নিয়ম অনুযায়ী খেলা রাত ৯.৪০ মিনিটের মধ্যে শুরু করতে না পারলে বাতিল হওয়ার কথা ছিল। বৃষ্টি না থামায় তার আগেই সিদ্ধান্তে পৌঁছে যান ম্যাচ অফিশিয়াল। কারণ মাঠ প্রস্তুত করতে নির্ধারিত সময় পার হয়ে যেত। আর তাই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ‘যৌথ চ্যাম্পিয়ন’ ঘোষণা করা হয়েছে দুই দলকে। ফাইনালে রিজার্ভ ডে রাখা হয়নি।

সন্ধ্যা সাড়ে সাতটার আগে ফাইনাল শুরু করতে পারলে ওভার কাটার কথা ছিল। এর আগে প্রথম আলোর প্রতিবেদককে ম্যাচ অফিশিয়াল স্কোরার জানিয়েছিলেন, ন্যূনতম ৫ ওভারের খেলা হলে রাত ৯.৩০ মিনিটে টস হবে। আর ৯.৪৬ মিনিটে মাঠে গড়াবে খেলা। আগের নির্ধারিত সময় অনুযায়ী এ টি-টোয়েন্টি ফাইনাল শেষ হওয়ার কথা ছিল রাত ১০টা ৪০ মিনিটের মধ্যে। কিন্তু বেরসিক বৃষ্টি সব গুবলেট করে দিল। শেষ পর্যন্ত বল মাঠে গড়াতে দিল না বৃষ্টি।



ফেইসবুকে আমরা

আমাদের সাথে যুক্ত থাকুন
অনলাইন বিজ্ঞাপন
বিশ্ব বিদ্যালয় ভর্তি সংক্রান্ত সকল তথ্য পেতে ক্লিক করুন