মহেশখালীতে ৪টি বসতবাড়ী আগুনে পুড়ে ছাই, ক্ষতিগ্রস্তদের পাশে প্যানেল চেয়ারম্যান জসিম।

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১

এম এ রহমান ছিদ্দিকী,স্টাফ রিপোর্টারঃ

উপজেলার মহেশখালীর শাপলাপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মিঠাকাটাস্থ হিন্দু পাড়ায় রান্না ঘর হতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
অগ্নিকান্ডের ঘটনায় ৪টি বসতবাড়ি সম্পুর্ণ পুড়ে ছাই হয়েগেছে,পাশের আরো কয়েকটি বসতবাড়ি, ক্ষয়ক্ষতিও হয়েছে বলে জানা যায়।
অগ্নিকাণ্ডের ঘটনায় খবর পেয়ে মহেশখালী ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে উপস্থিত
হওয়ার আগেই কোনমতে গ্রাম বাসীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের খবর শুনে ঘটনাস্থলে দ্রুত ছোটে যান স্থানীয় ইউপি প্যানেল চেয়ারম্যান,শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মাহমুদ।

স্থানীয় প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা যায়-১৫ ফেব্রুয়ারী (সোমবার)সন্ধ্যায় সাড়ে ৭ টার দিকে সমবু দে,এর বাড়ির রান্নার ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তে তা ছড়িয়ে পড়ে ।

কিছু বুঝে ওঠার আগেই পুড়ে যায় অন্ততঃ ৪টি বাড়ি,
স্থানীয় বাসিন্দারা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে এক পর্যায়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানায় পাশের আরো কয়েকটি বসতবাড়ি, ক্ষয়ক্ষতিও হয়েছে।
আগুনে পুড়ে যাওয়া ৪ টি বাড়ির মালিক মিঠাছড়িস্থ হিন্দুপাড়ার বাসিন্দা সমবু দে,বাসি দে, প্রবাদ দে,কালু দে প্রমুখ।

এদিকে এমপি মহোদয়ের নির্দেশে শাপলাপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জসিম উদ্দিন ঘটনাস্থলে তাৎক্ষনিক উপস্থিত হন।স্থানীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের পক্ষ থেকে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ ৪টি বাড়ীর মালিকদের নগদ ২হাজার টাকা করে দেন এবং বাড়ির প্রত্যেক সদস্যের জন্য ১টি করে কম্বল বিতরণ করেন।

ক্ষতিগ্রস্তরা তাৎক্ষণিক অনুদানে প্যানেল চেয়ারম্যান জসিম উদ্দিনের দেওয়া নগদ টাকা ও শীতের কম্বল গুলো পেয়ে খুবই উপকৃত হয়েছেন বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।

ক্ষতিগ্রস্ত বাড়ির লোকজন জানান,এই বিপদের সময় আমাদের এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের পক্ষ থেকে প্যানেল চেয়ারম্যান জসিম উদ্দিনের নগদ অর্থ ও এই শীতের রাতে শীতবস্ত্র কম্বল নিয়ে আমাদের পাশে দাড়িয়েছেন ।
ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা জানায় তাৎক্ষনিক অনুদান পেয়ে আমরা কিছুটা আশ্রয় পেয়েছি ।
ঘরের আসবাবপত্র সহ স্বর্ণ ও বিভিন্ন দামী প্রয়োজনীয় জিনিস পত্র গুলো সবকিছু পুড়ে ছাই,আমরা বাড়ী থেকে কিছু বের করতে পারিনি।
আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্তরা জানান,ইউপি প্যানেল চেয়ারম্যান জসিম উদ্দিনের দেয়া টাকাও শীতের কম্বল দিয়েছে এতে আমরা তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত