বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মহেশখালীর কালারমারছড়ায় সচেতন মহলের উদ্যোগে ড্রেনে উচ্ছেদ অভিযান সম্পন্ন।

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৬-১৮ ১৯:০১:২৮  

মোহাম্মদ আকিব, মহেশখালী

মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ৫ নাম্বার ওয়ার্ডের দক্ষিণ ঝাপুয়ার পূর্ব পাড়ায় পাহাড়ি পানি চলাচলের জলপ্রণালীতে উচ্ছেদ অভিযান চালিয়েছে এলাকার সচেতন মহল।

জানা যায়, পাহাড়ি পানি চলাচলের একমাত্র মাধ‍্যম জলপ্রণালীর দুপাশে কয়েকহাত করে স্থানীয়রা বিভিন্ন গাছপালা লাগিয়ে এবং মাটি ভরাট করে দখল করে রাখায় জলপ্রণালী সংকীর্ণ হয়ে পড়ে। যার কারণে বৃষ্টিতে পাহাড়ি পানির ঢল সঠিকভাবে প্রবাহিত হতে না পারায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। পানিতে ডুবে রয়েছে শতাধিক ঘরবাড়ি সহ বসতভিটা।

বিষয়টি সচেতন মহলের দৃষ্টিগোচর হলে এলাকার ছাত্র এবং যুবসমাজের ঐক্য প্রচেষ্টার আজ সকাল ০৯ টা থেকেই শুরু হয় জলপ্রণালীর দুপাশে ভরাটকৃত মাটি এবং অবৈধভাবে লাগানো গাছপালা কর্তনপূর্বক জলপ্রণালী তথা ড্রেন দখলমুক্ত করার কার্যক্রম।

এতে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইউ পি সদস্য জনাব ইয়াছিন আরাফাত, যুবনেতা হোছাইন মোহাম্মদ মোস্তাফিজুল হক, যুবনেতা বদরুল আলম ছাদেক, উপজেলা ছাত্রলীগ নেতা জসীম উদ্দিন বিজয়, উপজেলা ছাত্রলীগ নেতা মোহাম্মদ নেজাম, ছাত্রনেতা ছালেহ আহমদ, ছাত্রনেতা কামরুল ইসলাম এবং স্থানীয় গণমাধ্যম কর্মী ও ছাত্রলীগ নেতা মোহাম্মদ আকিব বিন জাকের।

ইউ পি সদস্য ইয়াছিন আরাফাত এবং যুবনেতা মুস্তাফিজুল হক জানান,
স্থানীয় কিছু অসচেতন মানুষ জলপ্রণালী দখল করায় ব‍্যাপক জলাবদ্ধতা দেখা দিয়েছে। ক্ষয়ক্ষতির শিকার হয়েছে অসংখ্য মানুষ। তাই এলাকার সবাইকে নিয়ে আমরা জলপ্রণালী দখলমুক্ত করার অভিযান পরিচালনা করছি। যাতে করে বৃষ্টির পানি দ্রুত সরে যায় এবং জলাবদ্ধতা দূর হয়ে পাহাড়ি অঞ্চলে বসবাসকৃত মানুষের কষ্ট লাঘব হয়।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা