বাংলাদেশ, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ইজতেমার নামে সারাদেশে ছড়িয়ে যাওয়ার চেষ্টা রোহিঙ্গাদের

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-০১-১৮ ২০:৩৩:৩৬  

সিয়াম সোহেল:

রোহিঙ্গা ক্যাম্প থেকে ইজতেমায় যাওয়ার পথে ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে কক্সবাজার বাস টার্মিনাল সংলগ্ন জেল গেইট এলাকা থেকে তাদের আটক করা হয়।

ঢাকায় ইজতেমায় যাওয়ার জন্য বুধবার সকাল থেকে তারা কক্সবাজার শহরে জড়ো হয়। পরে প্রায় ৩৫ টি বাসে করে রওনা দেওয়ার পথে জেলগেট এলাকায় তাদের আটক করা হয়।

রোহিঙ্গারা জানান, সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ব ইজতেমার প্রথম আসরে অনেক রোহিঙ্গা গিয়েছিলো। সেই হিসেবে তারা দ্বিতীয় আসরে যাওয়ার জন্য বের হয়েছিলেন। ক্যাম্প থেকে বের হওয়ার সময় সেখানে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে কোন ধরনের বাঁধা দেয়নি বলে দাবী করেন রোহিঙ্গারা।

এদিকে রোহিঙ্গাদের আটক করার পর সেই বাসগুলো দিয়ে তাদের ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম। তবে কিভাবে এত বিপুল সংখ্যক রোহিঙ্গা ক্যাম্প থেকে বেরিয়ে আসলো এবং কারা ইজতেমায় নিয়ে যাচ্ছিলো তা খুঁজে বের করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মৌলভী কফিল নামে এক ব্যক্তি বাসগুলো ভাড়া করেছিলেন রোহিঙ্গাদের ইজতেমায় নিয়ে যাওয়ার জন্য।

তবে বার বার বিপুল সংখ্যক রোহিঙ্গা ক্যাম্প থেকে বের হয়ে যাওয়ার ঘটনায় সেখানকার আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বপালন নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ এই সুযোগে রোহিঙ্গারা সারাদেশে ছড়িয়ে যাচ্ছে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা