বাংলাদেশ, , রোববার, ২৮ এপ্রিল ২০২৪

সরিষা ইউনিয়নে এলজিএসপি প্রকল্পের আওতায় উন্নয়ন কাজ চলছে

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৭-০১ ১৯:০৬:৩৫  

লোকাল গভার্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি) প্রকল্পের আওতায় রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ০৮ নং সরিষা ইউনিয়নের তৃণমূল এলাকায় বিভিন্ন ধরণের উন্নয়নমুলক কাজ চলছে। ইতিমধ্যে এ প্রকল্পের আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে ৩ লক্ষ ২২ হাজার টাকা ব্যয়ে বাস্তবায়িত হচ্ছে একটি আধাপাকা ইটের সড়ক। এই গ্রামীণ সড়কটির ফলে স্থানীয় জনসাধারণ তাদের চাহিদাভিত্তিক সেবা পাওয়ার পাশাপাশি ব্যাপকভাবে উপকৃত হচ্ছে।

স্থানীয় অনেকে জানান, কৃষি কাজের জন্য মাঠে প্রবেশের রাস্তাটি কাঁচা থাকায় ফসল পরিবহন ও মাঠে যাতায়াতে অসুবিধা হত। বিশেষ করে বর্ষা মৌসুমে চরম ভোগান্তিতে পড়তে হতো। এ ইউনিয়নের চেয়ারম্যান আজমল আল বাহারের সার্বিক তদারকিতে এলজিএসপি প্রকল্পের আওতায় মাঠে প্রবেশ মুখে ইটের সলিংয়ের রাস্তাটি ৩ লক্ষ ২২ হাজার টাকা ব্যয়ে ১৮০ মিটারের নির্মিত হওয়ায় কৃষকদের ভোগান্তি লাঘব হয়েছে।

এ বিষয়ে সরিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল আল বাহার বলেন, এলজিএসপি প্রকল্পের আওতায় ০৮ নং সরিষা ইউনিয়ন পরিষদের পল্লী এলাকায় জনণের প্রত্যক্ষ অংশ গ্রহণের মধ্যেমে অত্যন্ত সচ্ছতার সাথে বিভিন্ন উন্নয়ন কাজ সম্পন্ন হচ্ছে। ফলে স্থানীয় জনগণের অংশিদারীত্ব প্রতিষ্ঠিত হচ্ছে।

তিনি আরও বলেন, স্থানীয় প্রশাসন এ কাজের মনিটরিং অব্যাহত রেখেছে। এর ফলে তৃণমূল পর্যায়ে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, শিক্ষা, নিরাপদ পানি সরবরাহ, কৃষির উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও তথ্য প্রযুক্তি এবং যোগাযোগ ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়নের ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখছে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা