বাংলাদেশ, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বক্তব্য

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৫-২৩ ২২:২২:২২  

১৭ মে তারিখে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রেরিত চিঠির সূত্রের পরিপ্রেক্ষিতে কতিপয় সংবাদ মাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে সে সম্পর্কে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কর্তৃপক্ষের মতামত নিম্নরূপ: –

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চিঠি একটি অফিসিয়াল বিষয়। এ বিষয়ে কোনো সংবাদ মাধ্যম যদি সংবাদ পরিবেশন করতে চায়, তাহলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মতামত গ্রহণ করতে হয় যা বস্তনিষ্ঠ সংবাদকে নিশ্চিত করে থাকে, যা প্রকাশিত সংবাদের সংবাদদাতা অনুসরণ করেননি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মঞ্জুরি কমিশন ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে কাজ করে থাকে এবং কাজ করে যাচ্ছে। করোনা সংকটের কারণে বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত জায়গায় স্থায়ী ক্যাম্পাস নির্মাণের বিষয়টি কিছুটা পিছিয়ে আছে, তবে তা এখনো বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর বরখেলাপ হয়নি। উল্লেখ্য যে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমের বিষয়টি চূড়ান্ত ভাবে শিক্ষা মন্ত্রণালয় দেখভাল করে থাকে।

তাই কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কার্যক্রম ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী চলছে। এ অবস্থায় বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদ বাস্তবে একপ্রকার অপপ্রচার ও বিভ্রান্তিকর বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, শুভাকাক্সক্ষীদের এধরনের সংবাদে বিভ্রান্ত না হতে কর্তৃপক্ষ অনুরোধ করছে। সেই সাথে এধরনের সংবাদ পরিবেশন না করার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানাচ্ছে।

ভবিষ্যতে এ ধরনের অপপ্রচারমূলক সংবাদ পরিবেশন অব্যাহত রাখা হলে কর্তৃপক্ষ আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে।

আমরা সকলের জ্ঞাতার্থে জানাতে চাই, ইউজিসি কর্তৃক প্রেরিত ১৭.৫.২২ খ্রি. তারিখের পত্রের দুটি শর্ত পূরণের জন্য বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ যথেষ্ট আন্তরিক এবং সক্রিয়। ইউজিসি’র নির্দেশনা মোতাবেক সাময়িক সনদের মেয়াদের মধ্যে
এক. বিশ্ববিদ্যালয়ের জন্য ২ একর নিষ্কণ্টক জমি ক্রয় ও

দুই. অন্যত্র ক্যাম্পাস স্থানান্তারের তাগিদ থাকায় সাময়িক সনদের মেয়াদের মধ্যে তা সম্পন্ন করতে ইতোমধ্যে উদ্যোগ নেয়া হয়েছে।

কক্সবাজারে একটি মানসম্মত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য আমাদের নিরন্তর প্রচেষ্টা অব্যাহত আছে। আমরা সকলের সহযোগিতা কামনা করছি।

রেজিস্ট্রার
কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
কক্সবাজার।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা