বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

কক্সবাজারের ২১ ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২১-১১-১১ ১১:২১:১১  

নিজস্ব প্রতিবেদকঃ

ইউপি নির্বাচনে কক্সবাজারে দ্বিতীয় ধাপে তিনটি উপজেলায় ২১ ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে  ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য মতে, নির্বাচনে চেয়ারম্যান পদে ১২৬ জন, সাধারণ সদস্য পদে ৮৭০ জন ও সংরক্ষিত সদস্য পদে ২২৮ জন প্রার্থী হয়েছেন।  আর ২১ টি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৪ হাজার ৯৫২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ও নারী ভোটার জন।  এছাড়া মোট ২০৩ টি কেন্দ্রের ১ হাজার ৬৭ টি কক্ষে ভোটগ্রহণ করা হবে। এগুলোর অস্থায়ী ভোট কক্ষ রয়েছে ৬৬ টি।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন পারভেজ বাংলাদেশ পেপারকে বলেন, সূষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। কোথাও কোন ধরণের গোলযোগের খবর পাওয়া যায়নি। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সবধরণের প্রস্তুতি নেয়া হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন বলেন, এবারে অনুষ্ঠিত ২১ টি ইউনিয়নের নির্বাচনে মোট ২০৩ টি কেন্দ্রের মধ্যে ৮৮ টি সাধারণ এবং ১১৫ টি ঝূকিপূর্ণ রয়েছে। ঝুকিপূর্ণ বিবেচিত কেন্দ্রগুলোতে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নজরদারি। ভোটগ্রহণে স্বচ্ছতা ও শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায় ব্যালেট পেপারসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী সকালেই কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়।

তিনি বলেন, নির্বাচনে নিরাপত্তার জন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা নিয়োজিত রয়েছে। ভোট কেন্দ্রগুলো ছাড়াও আইন-শৃংখলা বাহিনীর টহলদল নিরাপত্তার জন্য কাজ করছে। পাশাপাশি জুডিসিয়্যাল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে ভ্রাম্যমান আদালত। এ জন্য তিন উপজেলায় ৪৬ জন ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে। কিছু কেন্দ্র ঝুকিপূর্ণ বিবেচনা করা হলেও সবক’টি কেন্দ্রকে নিরাপত্তায় সমান গুরুত্ব দেয়া হয়েছে ” বলেন, জেলা নির্বাচন কর্মকর্তা।

কক্সবাজারের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, শতভাগ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করা হচ্ছে। কোন কেন্দ্রে কেউ যদি ব্যালেট পেপার ছিনতাই করে ভোট দেওয়ার চেষ্টা চালায় আইন-শৃংখলা রক্ষার দায়িত্বে  নিয়োজিতদের গুলি করার নির্দেশ রয়েছে। এছাড়া ভোটকেন্দ্রে গন্ডগোল সৃষ্টির চেষ্টাকারিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও নেওয়া হবে।

বাপে/ম


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা