কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সনদ বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

প্রেস বিজ্ঞপ্তিঃ

গত ১৭ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখ কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হল ‘এক্সপ্রেসিভ সাইকোথেরাপি’ কোর্সের ১ম ব্যাচের সনদ বিতরন ও ২য় ব্যাচের সংবর্ধনা অনুষ্ঠান।

বিশ্বদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূইয়া এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনসাস্থ্য কেন্দ্রের পি সি ড. আব্দুল হক তালুকদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামাল উদ্দিন, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক আবদুল হামিদ, এসোসিয়েট প্রফেসর, ডিন ড. খাঁন সরফরাজ আলী, ও ইংরেজি বিভাগ এর বিভাগীয় প্রধান তামান্না নওরিন আজম। এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন উৎস (UTSA) এর নির্বাহী পরিচালক মোস্তফা কামাল যাত্রা। এছাড়া উপস্থিত ছিলেন গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ শরিফ হোসাইন ও ইংরেজি বিভাগের শিক্ষকবৃন্দ।

ডিন ড. খান সরফরাজ আলী ও ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান তামান্না নওরিন আজমের এর তত্ত্বাবধানে অনুষ্টানটি সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের শিক্ষক আদিল ইলাহি।
অনুষ্ঠানের প্রথমেই ফুল দিয়ে অতিথিবৃন্দকে বরণ করে নেয় ইংরেজী বিভাগের তিন ছাত্র – ছাত্রীবৃন্দ। জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সূচনা করা হয় মূল অনুষ্ঠানটি।

বর্তমানে এই করোনাকালীন পরিস্থিতিতে শিক্ষার্থীসহ সমস্ত স্তরের মানবজাতির মানসিক স্বাস্থ্য সমস্যা নিয়ে বক্তব্য রাখেন অতিথিবৃন্দ। মাননীয় উপাচার্য মহোদয় তাঁর মূল্যবান বক্তব্যে বলেছেন, ‘এক্সপ্রেসিভ সাইকোথেরাপি’ কোর্সটি মানসিক স্বাস্থ্য উন্নয়নে অবদান রাখতে পারবে এবং এ ব্যাপারে তিনি যথেষ্ট আশাবাদী। তিনি আরো বলেন, বাংলাদেশের আর কোনো বিশ্ববিদ্যালয় এইরকম কোনো কোর্স এখনো পর্যন্ত চালু করে নি। কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃক চালু হওয়া এই তিন মাস ব্যাপী কোর্সটির অধীনে ইতিমধ্যেই একটি ব্যাচ তাদের শিক্ষা সমাপ্ত করেছে এবং নতুন একটি ব্যাচ তাদের যাত্রা শুরু করেছে। যারা এখনো এই কোর্সে নিজেদের অন্তর্ভুক্ত করেনি, তিনি তাদের সবাইকে আহবান জানিয়েছেন এই কোর্সের অংশীদার হতে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ছিল সনদ প্রদান পর্ব। ১ম ব্যাচের কৃতকার্য ছাত্র-ছাত্রীকে সার্টিফিকেট প্রদান করেন অতিথিবৃন্দ। কোর্স ফোল্ডার ও ফুল দিয়ে সাদরে অভ্যর্থনা জানানো হয় ২য় ব্যাচকে। উল্লেখ্য, ১৭ ই সেপ্টেম্বর, ২০২১ তারিখের এই অনুষ্ঠানের মাধ্যমে ‘এক্সপ্রেসিভ সাইকোথেরাপি’ কোর্সের ২য় ব্যাচের যাত্রা শুরু হয়েছে।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত