ইউএনওর কার্যালয়ে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

রাঙামাটির বাঘাইছড়িতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ঢুকে এক ইউপি (ইউনিয়ন পরিষদ) সদস্যকে গুলি করে হত্যা করেছে সশস্ত্র দুর্বৃত্তরা।

বুধবার দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতে নাম সমর বিজয় চাকমা (৪০)। তিনি উপজেলার রূপকারী ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য ছিলেন। সমর বিজয় চাকমা জেএসএস (এমএন লারমা) দলের বাঘাইছড়ি উপজেলা শাখার শিক্ষাবিষয়ক সম্পাদক ছিলেন বলে জানা গেছে।

এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। জনমনে ছড়িয়েছে আতঙ্ক। বিভিন্ন মহলে দেখা দিয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা।

জানা যায়, একটি মোটরসাইকেলে তিন সশস্ত্র সন্ত্রাসী ইউএনও কার্যালয়ের সামনে যায়। তাদের একজন সরাসরি অফিসে ঢুকে অতর্কিত সমর বিজয় চাকমাকে লক্ষ্য করে গুলি করে। এর পর তিনজনেই দ্রুত মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

গুলিতে ঘটনাস্থলেই সমর বিজয় মারা যান। ওই সময় তিনি ইউএনও অফিসের উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) অফিসকক্ষে একটি চেয়ারে বসা ছিলেন।

খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় বিজিবি ও থানা পুলিশ। পরে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ঘটনার সঙ্গে কারা জড়িত, তা তাৎক্ষণিক নিশ্চিত করতে পারেনি পুলিশ ও উপজেলা প্রশাসন। ঘটনার পর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফুল ইসলাম ও থানার ওসি মো. শরীফ উদ্দিন বলেন, তিন সশস্ত্র দুর্বৃত্ত একটি মোটরসাইকেলে ঘটনাস্থলে যায়। এ সময় একজন সরাসরি কার্যালয়ে ঢুকে সমর বিজয় চাকমাকে গুলি করে দ্রুতবেগে পালিয়ে যায়। গুলিতে ঘটনাস্থলেই সমর বিজয় চাকমা মারা যান।

এ ঘটনায় কারা জড়িত তা এখনও জানা যাচ্ছে না। নিহতের মরদেহ উদ্ধার করে খাগড়াছড়ি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাটির বিষয়ে দ্রুত তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত