রাত পোহালেই পাংশা পৌর নির্বাচনের ভোট

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২১

রাত পোহালেই অনুষ্ঠিত হবে তৃতীয় ধাপের পাংশা পৌরসভার ভোট। শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টায় ভোট শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। পৌরসভার সবকটি কেন্দ্রে ব্যালট প্যাপার ব্যবহার করে ভোট নেওয়া হবে। পৌরসভার মধ্যে বড় দুই দল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি ও বিদ্রোহী প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপিসহ এক জন স্বতন্ত্র প্রার্থী। তাদের সমর্থনে সাধারণ ভোটারদের পাশাপাশি রয়েছে কাউন্সিলর প্রার্থীরাও।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি হাতে নেওয়া হয়েছে। আজ শুক্রবার (২৯ জানুয়ারি) কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার ও বক্স পাঠানো হয়েছে। নির্বাচন ঘিরে স্থানীয় ভোটারদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। পাশাপাশি রয়েছে শঙ্কাও। বিগত বছরের নিরবাচনে পৌরসভায় প্রতিদ্বন্দ্বী মেয়র ও কাউন্সিলদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ এ শঙ্কা বাড়িয়ে দিয়েছে।

অবশ্য রাজবাড়ীর নির্বাচন কমিশনের কার্যালয় প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইসির দেওয়া তথ্য অনুযায়ী, পৌরসভায় মেয়র পদে ৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৪১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তৃতীয় ধাপের এ নির্বাচনি লড়াইয়ে অংশ নিয়েছে আওয়ামী লীগ, বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত