বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

প্রয়াত অ্যাটর্নি জেনারেলের অসমাপ্ত কাজ শেষ করবো: আমিন উদ্দিন

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-১০-০৮ ২৩:০০:০০  

দেশের দীর্ঘমেয়াদি অ্যাটর্নি জেনারেল প্রয়াত মাহবুবে আলমের অসমাপ্ত কাজ সম্পন্ন করার অভিব্যক্তি প্রকাশ করেছেন নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।

রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগ পাওয়ার পর বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাতে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে তিনি এ অভিব্যক্তি প্রকাশ করেন।

প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন বলেন, ‘সেভাবে আসলে প্রতিক্রিয়া জানানোর কিছু নেই। তবে সরকার যে আমার ওপর আস্থা রেখেছেন, আমি চেষ্টা করবো তার উত্তম প্রতিদান দেয়ার। এছাড়া প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম স্যার যেভাবে কাজ করে গেছেন, সে আলোকে তার অসমাপ্ত কাজগুলো শেষ করার চেষ্টা করবো। এজন্য আমি দেশবাসীর কাছে দোয়া চাই।’

শুক্রবার (৯ অক্টোবর) বিকেলে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে যাবেন অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন। এছাড়া পরবর্তীতে আইনমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে যাবেন বলেও তিনি জানিয়েছেন।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন। তিনি বাংলাদেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে গত ২৭ সেপ্টেম্বর ১৫তম অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মৃত্যুবরণ করেন। এরপর এই পদে নিয়োগ পেলেন আমিন উদ্দিন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা