বাংলাদেশ, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

করোনাভাইরাসে বিপর্যস্ত উখিয়া ও টেকনাফের ১৬৩৮ পরিবারকে নগদ অর্থ সহায়তা

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৫-২৭ ২১:৪০:৫৬  

প্রেস বিজ্ঞপ্তি


সারাবিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়া নোভেল করোনাভাইরাসে বিপর্যস্ত উখিয়া ও টেকনাফের ১৬৩৮ পরিবারকে আইওএমের অর্থায়নে নগদে ৩০০০ টাকা করে অর্থ সহায়তা দিল ইউনাইটেড পারপাস।


কোভিড ১৯ এর কারণে কর্মহীন হয়ে খাবার সংকটে পড়া ইকরা প্রজেক্টের উপকারভোগীদের মধ্যে এ নগদ অর্থ বিতরণ করা হয়।
গত ১৮.০৫.২০২০ ইং তারিখে জালিয়াপালং এর ৫,৭ ও ৮ নং ওয়ার্ডের ২৫৯ পরিবার,১৯.০৫.২০২০ ইং তারিখে পালংখালীর ৫,৭ ও ৮ নং ওয়ার্ডের ৩৩৬ পরিবার,২০.০৫.২০২০ ইং তারিখে রাজাপালং এর ৭ ও ৮ নং ওয়ার্ডের ৪৩৬ পরিবার,২১.০৫.২০২০ ইং তারিখে হ্নীলার ৩,৫,৭ ও ৮ নং ওয়ার্ডের ৩৯৭ পরিবার এবং বাহারছড়ার ৮ ও ৯ নং ওয়ার্ডের ২১০ টি পরিবারকে এ অর্থ সহায়তা প্রদান করা হয়।প্রতিটি বিতরণ অনুষ্ঠানে জনপ্রতিনিধি ও দাতা সংস্থার প্রতিনিধিরা বিতরণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।
ইমামের ডেইল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাদারবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিতরণ কার্যক্রমের উদ্ভোদন করে জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব,নুরুল কবির চৌধুরী বলেন,সারা বিশ্বে ছড়িয়ে পড়া প্রলয়ঙ্করী এ করোনাভাইরাসে জন জীবন বিপর্যস্ত।জীবন ও জীবিকার এ সংকট দিন দিন বাড়তেছে।সরকারের পাশাপাশি বিভিন্ন সাহায্য সংস্থা এ দুঃসময়ে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে।ইউনাইটেড পারপাসকে ধন্যবাদ জানাচ্ছি জালিয়াপালং এর প্রত্যন্ত এ অঞ্চলের মানুষদের পাশে থেকে নগদ অর্থ সহায়তা দেয়ার জন্য।

জালিয়াপালং এর প্রতিবন্ধী যুবক খুরশেদ আলম নগদ এ সহয়তায় আপ্লুত।তিনি বলেন,করোনা ভাইরাসের কারণে লকডাউন ঘোষণার ফলে পরিবার কর্মহীন হয়ে পড়ায় প্রয়োজনীয় খাবারের সংকটে পড়ি।এ পরিস্থিতিতে ইউনাইটেড পারপাসের এ সহায়তা অনেক কাজে আসবে।
হ্নীলার জালিয়াপাড়ার হরি দাসী দাস বলেন,লকডাউনের কারণে স্বাভাবিকভাবেই কর্মহীন হয়ে পড়ি।এ নগদ টাকার মাধ্যমে মোটামুটি খাবারের অভাবটা পুরণ করতে পারব।
বাহারছড়া ইউপি চেয়ারম্যান জনাব, মৌলানা আজিজ উদ্দীন বলেন,ভয়াবহ এ দুঃসময়ে যদি আমরা একে অপরের পাশে না দাঁড়াই তাহলে সামনে আমাদের জন্য আরো ভয়ংকর দিন অপেক্ষা করতেছে।তিনি ইউনাইটেড পারপাসকে তার ইউনিয়নের মানুষের পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানান।

 

বিতরণস্থলে সামাজিক দুরত্ব মেনে উপকারভোগীরা অবস্থান নেন এবং সেখানে পর্যাপ্ত হাত ধোয়ার পানি ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা