বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সাবেক ডিসি কামাল হোসেন

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২১-১০-৩০ ১৫:২০:৪৩  

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজারের সাবেক জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সরকারের যুগ্মসচিব পদে পদোন্নতি পেয়েছেন। শুক্রবার ২৯ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত ৫৩৮ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে মোঃ কামাল হোসেন সহ সরকারের ২০৩ জন জ্যেষ্ঠ উপসচিবকে যুগ্মসচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

যুগ্মসচিব মোঃ কামাল হোসেন কক্সবাজারের ২২ তম জেলা প্রশাসক হিসাবে ২০১৮ সালের ৬ মার্চ থেকে ২০২১ সালের ৬ জানুয়ারি পর্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেন। যুগ্মসচিব পদে পদোন্নতি পাওয়া মেধাবী ও চৌকস কর্মকর্তা মোঃ কামাল হোসেন বর্তমানে স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ উপসচিব হিসাবে কর্মরত রয়েছেন।

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে ২০ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারের একজন গর্বিত সদস্য হিসাবে সরকারি চাকুরীতে যোগ দেন মোঃ কামাল হোসেন। তখন থেকে নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে মাঠ প্রশাসনে বিভিন্ন দায়িত্ব সহ সরকারের অনেক গুরুত্বপূর্ণ পদে তিনি দায়িত্ব পালন করে আসছেন।

সৃষ্টিশীল ব্যক্তিত্ব যুগ্মসচিব মোঃ কামাল হোসেন এর সহধর্মিণী গুলশান আরা কামাল প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৪ পদে কর্মরত আছেন। গুলশান আরা কামাল বিসিএস (প্রশাসন) ২২ তম ব্যাচের একজন কৃতি সদস্য।

মোঃ কামাল হোসেন ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার আওরাবনিয়া ইউনিয়নের আওরাবনিয়া গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল জব্বার ফরাজি ও রত্নগর্ভা হোসনেয়ারা বেগমের পুত্র।

যুগ্মসচিব মোঃ কামাল হোসেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক গুলশান আরা কামাল দম্পতি প্রতিতী কামাল ও প্রমিতি কামাল নামক ২ গর্বিত কন্যা সন্তানের জনক ও জননী।

এদিকে, যুগ্মসচিব পদে পদোন্নতি পাওয়ার পর মোঃ কামাল হোসেন তাঁর প্রতিক্রিয়ায় মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করে মাননীয় প্রধানমন্ত্রী, সংশ্লিষ্ট মন্ত্রীবর্গ, জ্যেষ্ঠ সচিব, সচিব সহ সংশ্লিষ্ট সকলের প্রতি তিনি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। মোঃ কামাল হোসেন তাঁর উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালনে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা