বাংলাদেশ, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

‘মেসি ঘরে ফিরে এসো’

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৮-২৯ ০০:৪১:২৩  

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ পেপারঃ

মাত্র ১৩ বছর বয়সে জন্মভূমি আর্জেন্টিনা ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমানোর আগে নিজের শহর রোজারিওর ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজে ফুটবলে হাতেখড়ি মেসির।

অতীতে বহুবার তিনি বলেছেন, সুযোগ থাকলে ওল্ড বয়েজের জার্সিতেই ক্যারিয়ারের ইতি টানতে চান। শৈশবের দলের প্রতি মেসির ভালোবাসাকে পুঁজি করেই অসম্ভবের স্বপ্ন দেখছে ওল্ড বয়েজের সমর্থকরা। ঘরের ছেলেকে ঘরে ফেরাতে রাস্তায় নেমেছেন তারা।

বৃহস্পতিবার রোজারিওতে মিছিল করে আর্জেন্টাইন জাদুকরকে ওল্ড বয়েজে ফিরে আসার আকুতি জানিয়েছেন তারা। মিছিলের অগ্রভাগে থাকা ব্যানারে লেখা ছিল- ‘তোমার স্বপ্ন, আমাদের আকাঙ্ক্ষা’।এসবই ভালোবাসার দাবি থেকে। কারণ সময়ের সেরা ফুটবলারকে কেনার মতো আর্থিক সক্ষমতা নেই ওল্ড বয়েজের। মেসি যদি বিনা ট্রান্সফার ফি’তে বার্সেলোনা ছাড়তে পারেন সেক্ষেত্রেই শুধু তার শিকড়ে ফেরার সুযোগ থাকবে।

ওল্ড বয়েজ সমর্থকদের মতো নেইমারও বন্ধুত্বের দাবি নিয়ে মেসিকে পটানোর মিশনে মাঠে নেমেছেন। মেসির সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে ম্যানসিটির নাম। দৌড়ে আছে নেইমারের পিএসজিও। ফরাসি ক্লাবে মেসির সঙ্গে নতুন করে জুটি বাঁধতে উদগ্রীব ব্রাজিলীয় ফরোয়ার্ড।

বার্সেলোনায় চার মৌসুম একসঙ্গে খেলেছেন দু’জন। পরে তাদের পথ দুদিকে বেঁকে গেলেও বন্ধুত্বে চিড় ধরেনি। টেলিফুটের দাবি, মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ার খবর জানতে পেরেই ফোনে তাকে পিএসজিতে যোগ দেয়ার প্রস্তাব দেন নেইমার। পিএসজির কাছে মেসিকে কেনার অনুরোধ করেছেন নেইমার। তবে পিএসজি এখনও আনুষ্ঠানিক কোনো প্রস্তাব দেয়নি বার্সাকে।

স্প্যানিশ মিডিয়ার দাবি, মেসি বার্সেলোনায় থেকে যেতে চাইলে পদত্যাগে রাজি ক্লাব সভাপতি বার্তোমেউ। কিন্তু মেসি তার সঙ্গে আলোচনায় বসতেই নারাজ। আর মেসি নমনীয় না হলে তার রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো এক পয়সা কমেও তাকে ছাড়বে না কাতালানরা। ফলে শেষ পর্যন্ত মেসির ভবিষ্যতে কী লেখা আছে, তা এখনই বলা যাচ্ছে না। শোনা যাচ্ছে, শিগগিরই বার্সা ছাড়তে চাওয়ার কারণ প্রকাশ্যে জানাবেন ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা