বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

প্রস্তুতি ম্যাচে ৫-০ গোলে জয় পেলো আর্জেন্টিনা

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-১৭ ০১:২৪:৫৪  

কাতার বিশ্বকাপের প্রস্তুতি নিতে কয়েকদিন আগেই সংযুক্ত আরব আমিরাতে এসেছে আর্জেন্টিনা। প্রস্তুতির অংশ হিসেবে বুধবার (১৬ নভেম্বর) আরব আমিরাতের বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে তারা।

অ্যাঞ্জেল ডি মারিয়ার জোড়া গোলে তারা আমিরাতকে হারিয়েছে ৫-০ গোলের ব্যবধানে। একটি করে গোল করেছেন লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ ও জোয়াকুইন কোরেয়া।

 

 

আরব আমিরাতের বিপক্ষে এদিন ম্যাচের ১৭ মিনিটেই এগিয়ে যায় আলবিসিলেস্তারা। এ সময় মাঝ মাঠের একটু সামনে ডি মারিয়ার পাস থেকে বল পেয়ে যান মেসি। তিনি বল নিয়ে আমিরাতের ডি বক্সের মধ্যে ঢুকেই বামদিকে থাকা জুলিয়ান আলভারেজকে বাড়িয়ে দেন। তিনি ডান পায়ের শটে বল জালে জড়ান।

২৫ মিনিটের মাথায় অ্যাঞ্জেল ডি মারিয়ার গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এ সময় মার্কোস আকুনার ক্রস থেকে ডানদিকে বল পান ডি মারিয়া। তার নেওয়া বাম পায়ের জোরালো ভলি দূরের পোস্টে লেগে জালে জড়ায়। ৩৬ মিনিটে ডি মারিয়া তার জোড়া গোল পূর্ণ করলে আর্জেন্টিনা এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এ সময় আলেক্সিস ম্যাক আলিস্টারের বাড়িয়ে দেওয়া বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করে কাছ থেকে গোল করেন অভিজ্ঞ এই অ্যাটাকিং মিডফিল্ডার।

 

প্রথমার্ধের শেষ দিকে গোলের দেখা পান লিওনেল মেসিও। ডি বক্সের সামনে ডি মারিয়ার সঙ্গে ওয়ান টু ওয়ান করে বক্সের মধ্যে ঢুকে ডান পায়ে দূরের পোস্টে শট নেন। বল উপরের অংশ দিয়ে জালে জড়ায়। তাতে আর্জেন্টিনা প্রথমার্ধেই লিড নেয় ৪-০ গোলে।

বিরতির পর পরই গোলের সুযোগ তৈরি করেছিল আরব আমিরাত। আব্দাল্লাহ রহমানের নেওয়া প্রথম শট বারে লেগে ফিরে আসে। এরপর আবার নেওয়া শট রুখে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এরপর আরও দুইবার নিশ্চিত গোলের সুযোগ মিস করে তারা।

তবে ৫৯ মিনিটে আর্জেন্টিনার জোয়াকুইন কোরেয়া যে সুযোগ পান সেটি মিস করেননি। এ সময় রদ্রিগো ডি পলের বাড়িয়ে দেওয়া বল পেয়ে জালে জড়ান তিনি। বাকি সময় চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। তবে আর গোল হয়নি। শেষ পর্যন্ত ৫-০ গোলের ব্যবধানের জয় দিয়ে প্রস্তুতি সারে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে ‘সি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। ২২ নভেম্বর বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে আর্জেন্টিনার। এরপর ২৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ মেক্সিকো। আর ১ ডিসেম্বর গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা লড়বে পোল্যান্ডের বিপক্ষে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

 


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা