বাংলাদেশ, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মাস্ক পরিধানে সকলকে বাধ্য করতে মোবাইল কোর্ট বসানো হবে : এসপি মাসুদ

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৭-২৪ ১৫:০৮:০৩  

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে সর্বস্থরের নাগরিকদের সব জায়গায় মাস্ক পরিধানে বাধ্য করতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক পরিধান ছাড়া কাউকে পাওয়া গেলে তাদের আইনের আওতায় আনা হবে। কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) একথা বলেছেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এর সাথে অংশ নেওয়া এক সভায় নাগরিকদের সব জায়গায় মাস্ক পরিধানে বাধ্য করতে পুলিশ সহ মোবাইল কোর্ট পরিচালনা জন্য এসপি এবিএম মাসুদ হোসেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনকে অনুরোধ করলে এতে তিনি সম্মতি প্রকাশ করেন।

তিনি বলেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ও কক্সবাজারে কোভিড-১৯ সংক্রামন প্রতিরোধে সার্বিক কার্যক্রমের সমন্বয়কারী হেলালুদ্দীন আহমদ এর আহবান “নো মাস্ক নো সার্ভিস” শ্লোগানটি জেলা পুলিশ সর্বত্র বাস্তবায়ন করছে। এসপি এবিএম মাসুদ হোসেন বলেন, থানা গুলো হলো মূল সার্ভিস সেন্টার। তাই থানা গুলোকে বলে দেওয়া হয়েছে, মাস্ক বিহীন কেউ থানায় আসলে তাকে সেবা নাদিয়ে, মাস্ক পরে আসার জন্য তাকে বলতে হবে। আবার সেবা নিতে আসা ব্যক্তি অস্বচ্ছল হলে তাকে প্রয়োজনে পুলিশের টাকা দিয়ে মাস্ক কিনে দিয়ে তাকে সেবা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। মানুষকে নিজে থেকে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন, এখন সামাজিক ও শারীরিক দুরত্ব খুব একটা কেউ মানছে না। পুলিশ দেখলে কাচুমাচু করে বলে ভুল হয়ে গেছে। কক্সবাজারের মানুষ খুবই বেপরোয়া হয়ে গেছে উল্লেখ করে এসপি এবিএম মাসুদ হোসেন বলেন, এখানকার মানুষ মনে করছে-কক্সবাজার থেকে করোনা বিদায় নিয়েছে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা