বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সমাজ সেবা বিষয়ক উপ সম্পাদক হলেন সোহেল তালুকদার

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৩-১১ ০০:১৯:৩৮  

নিজস্ব প্রতিবেদকঃ


বিগত ৪ই মার্চ চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ।বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এ কমিটির অনুমোদন দেন।


কমিটিতে সভাপতি ও সাধারণ ছাড়াও সহ-সভাপতি পদে দায়িত্ব পেয়েছেন ৫০ জন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১১ জন, সম্পাদক পদে ১৪ জন, সাংগঠনিক সম্পাদক ১০ জন, অর্থ সম্পাদক পদে সঙ্গে দায়িত্ব পেয়েছেন আরও ৪ জন উপ-সম্পাদক। প্রচার সম্পাদকের দায়িত্ব পেয়েছেন আবু বকর জীবন, উপ প্রচার সম্পাদক হয়েছেন চারজন।

মোট ২৫১ জনের এই কমিটিতে কারো বিরুদ্ধে গঠনতন্ত্র পরিপন্থী অভিযোগ প্রমাণিত হলে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হবে বলে জানানো হয়েছে।

এছাড়াও উক্ত কমিটি তে সমাজ সেবা বিষয়ক উপ সম্পাদক হয়েছেন বাঁশখালী থানার সোহেল তালুকদার । তিনি  দীর্ঘ সময় ধরে দক্ষিন জেলা ছাত্রলীগের কমিটি না হওয়া সত্ত্বেও প্রতিনিয়ত দক্ষিন জেলা ছাত্রলীগের জন্য কাজ করে গিয়েছেন । তিনি বলেন , দীর্ঘ বছর ধরেই কমিটি না হওয়ার বেদনায় শেষ পর্যন্ত কমিটি ঘোষণা হওয়াতেই  আমরা খুশি।

এছাড়াও ,নতুন নেতৃত্ব তৈরিসহ নানাবিধ সুফল আসতে পারে বলেও জানান দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক ও বর্তমান অধিকাংশ ত্যাগী ও যোগ্য নেতারা।

প্রসঙ্গত জানা যায়, ২০১৪ সালের ৩০ আগস্ট ঢাকায় ছাত্রলীগের কেন্দ্রীয় ছাত্র সমাবেশ থেকে ফেরার পথে দুই পক্ষের মারামারিরতে ট্রেন থেকে ফেলে দেয়া হয় দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা ও লোহাগাড়ার বার আউলিয়া ডিগ্রি কলেজ ছাত্রলীগ সভাপতি তৌহিদুল ইসলাম তকিকে। এই সময় তকি ঘটনাস্থলেই মারা যান।

তকির মৃত্যুর পর সালাহ উদ্দিন সাকিবের নেতৃত্বাধীন কমিটির কার্যক্রম ২০১৪ সালের ১ সেপ্টেম্বর থেকে বন্ধ করে দেয়া হয় কেন্দ্র থেকে। তখন থেকে নেতৃত্বশূন্য ছিল চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ। পরে ২০১৭ সালে এসএম বোরহান উদ্দিনকে সভাপতি এবং আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেই কমিটিই এবার বর্ধিত আকারে ঘোষণা করা হয়েছে।

 


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা