বাংলাদেশ, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে ছুরিকাহত আইনজীবী, প্রশ্নবিদ্ধ আইনশৃঙ্খলা পরিস্থিতি

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৩-০২ ০১:৪৬:১৭  

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজারের আইনজীবী  রেজাউল করিম রেজা ছিনতাইকারীর ছুরিকাঘাতে গুরতর আহত হয়েছেন। ছিনতাই হয়েছে-২৫ হাজার নগদ টাকা, মোবাইল ফোন, মানিব্যাগ সহ সাথে থাকা মূল্যবান জিনিসপত্র। কক্সবাজার আইনজীবী সমিতির সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ বিষয়টি বাংলাদেশ পেপার কে নিশ্চিত করেছেন।

মঙ্গলবার ১ মার্চ সন্ধ্যা ৭ টার দিকে উখিয়ার পালংখালী নিজ বাড়ি থেকে ফিরে এডভোকেট রেজাউল করিম রেজা কক্সবাজার শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এসে কলাতলী আসার জন্য একটি সিএনজি-তে উঠেন।

 

সিএনজি’র পেছনের সিটে আগে থেকেই ২ জন যাত্রী ছিলো। সিএনজিটি টার্মিনাল থেকে কলাতলী আসার পথে উত্তরণ গৃহায়ণ সমিতির নিকটে আসলে চালক সিএনজিটি থামিয়ে ফেলে। সাথে সাথে সিএনজিতে আগে থেকেই থাকা ২ জন যাত্রী এডভোকেট রেজাউল করিম রেজাকে চুরি উচিয়ে জাপ্টে ধরে সব কেড়ে নিতে থাকে। এসময় এডভোকেট রেজাউল করিম রেজা ছিনতাইকারীদের ছুরিকাঘাতে তাঁর শরীরের সামনে নাভীর বাম পাশে ও পিটের নীচে গুরতর আহত হয়। যাত্রীবেশী ছিনতাইকারীরা এডভোকেট রেজাউল করিম রেজা’র কাছে থাকা ২৫ হাজার নগদ টাকা, মোবাইল ফোন, মানিব্যাগ সহ মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে নিয়ে নেয় এবং একই সিএনজি নিয়ে ছিনতাইকারীরা নাটক সিনেমার মত দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

পরে এডভোকেট রেজাউল করিম রেজাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনা হলে সেখানে জরুরি বিভাগে তাঁর দেহে ছুরিকাঘাতে কেটে যাওয়া সামনে নাভীর বাম পাশে ৬ টি সেলাই ও পিটের নীচে ৪ টি সেলাই দেওয়া হয়। চিকিৎসা সেবা নেওয়ার পর এডভোকেট রেজাউল করিম রেজা কক্সবাজার শহরের উত্তর রুমালিয়ার ছরার নিজ বাসভবন “ছগির ম্যানশন” রয়েছেন। ঘটনার বিষয়ে থানায় মামলা দায়ের এর প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে এডভোকেট রেজাউল করিম রেজা বাংলাদেশ পেপার -কে জানিয়েছেন।

এডভোকেট রেজাউল করিম রেজাকে দ্রুত চিকিৎসা সেবা দেওয়ায় তিনি কক্সবাজার জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ও অন্যান্যদের প্রতি কৃতজ্ঞতা জানান।

 

ছিনতাইয়ের কবলে পড়া এডভোকেট রেজাউল করিম রেজা উখিয়ার পালংখালীর মরহুম ছগির আহমদ এর পুত্র।

এদিকে, ছিনতাইকারীর কবলে পড়ে গুরতর আহত হওয়া এবং সর্বস্ব খুইয়ে ফেলার খবর আদালত পাড়ায় আসলে আইনজীবী সহ সংশ্লিষ্ট সকলে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। এছাড়া শহরের হোটেল মোটেল জোন এলাকায়ও এডভোকেট রেজাউল করিম রেজা’কে ছিনতাই ও ছুরিকাঘাত করার ঘটনার খবরে তীব্র ক্ষোভের সঞ্চার হয়। ছিনতাইকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে দাবি জানানো হয় বিভিন্ন মহল থেকে। এছাড়া শহরের আইনশৃংখলা পরিস্থতির অবনতি হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা