বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

বিএনপি নেতার ইন্ধনে দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা, বিক্ষোভ-প্রতিবাদ 

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২১-১১-০৩ ১৪:৪৩:৩৮  

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার শহর ছাত্রলীগের সভাপতি হাসান ইকবাল রিপন ও সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি জাহেদুল ইসলাম রুবেলের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্রলীগ।

মামলাটি দ্রুত প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার সকালে কক্সবাজার পৌরসভা চত্বরে অনুষ্ঠিত এই কর্মসূচিতে জেলা শাখা, শহর শাখা, সিটি কলেজ, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, হাশেমিয়া মাদ্রাসা শাখা ছাত্রলীগ, বিজিবি ক্যাম্প সমাজ কমিটি সহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিট অংশ নেয়। মানববন্ধন শেষে পুলিশ সুপারকে স্মারকলিপি দেওয়া হয়।

জানা গেছে, গত ২৭ অক্টোবর জাহেদুল ইসলাম সাহেল নামে এক ব্যক্তিকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে কক্সবাজার সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি জাহেদুল ইসলাম রুবেলকে আটক করে পুলিশ।

পরে এই ঘটনায় সাহেলের ছোট ভাই মাহাছুমুল ইসলাম রাসেল দাবী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলায় সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি জাহেদুল ইসলাম রুবেল ও শহর ছাত্রলীগের সভাপতি হাসান ইকবাল রিপনকে আসামী করা হয়। রিপন বর্তমানে পলাতক।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আজিম কনক, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের নেতা হেলাল উদ্দিন কবির, সাবেক ছাত্রলীগ নেতা মহসীন শেখ, ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দীপক দাশ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোর্শেদ হোসাইন তানিম, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচএম নজরুল ইসলাম, কমিশনার দিদারুল ইসলাম রুবেল, সাবেক জেলা ছাত্রলীগ নেতা মনজুরুল হাসান, জেলা ছাত্রলীগের সহসভাপতি মইন উদ্দিন, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি জাকের হোসাইন, শহর কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল লতিফ ও শাহাদাত হোসেন, সাবেক জেলা ছাত্রলীগ নেতা কামরুল হাসান সোহাগ, নাজমুল হক শাকিল, মোহাম্মদ শফিক, এবি রায়হান, সোহেল রানা, রায়হান ছিদ্দিকী প্রমুখ। সভা পরিচালনা করেন শহর ছাত্রলীগের স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক আলী আনান আলিফ।

মানববন্ধনে বক্তারা বলেন, কক্সবাজারের শান্ত পরিবেশ অশান্ত করার জন্য সরকার বিরোধী চক্র উঠেপড়ে লেগেছে। একের পর এক মিথ্যা মামলা দিয়ে ছাত্রলীগ-আওয়ামী লীগের নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে যে মামলাটি হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা এবং সাজানো। এই মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার করা না হলে কক্সবাজার অচল করে দেওয়া হবে।

বক্তারা বলেন, জাহেদুল ইসলাম সাহেল ও মাহাছুমুল ইসলাম রাসেল তারা দুই ভাই বিএনপির চিহ্নিত ক্যাডার। তারা নাশকতাসহ বহু মামলার আসামী। মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে কলাতলীতে অনেক হোটেল দখল করেছে তারা।

অপহরণের মত একটি অভিযোগের তদন্ত না করে পুলিশ মিথ্যা মামলা রেকর্ড করেছে যা রীতিমত অবাক করার মতো। রিপন ও রুবেল দুইজনই ক্লিন ইমেজের ছাত্রনেতা। অবিলম্বে তাদেরকে মুক্তি দিতে হবে। ছাত্রলীগ নেতাদের অভিযোগ, সাহেল ও রাসেল চিহ্নিত অপরাধী।

তাদের বিরুদ্ধে সিআর মামলা নং-৭৪/২০২০ ইং, এম আর মামলা নং- ৪২৯/২০২০ ইং, জি.আর মামলা নং- ১৩৯/২০১৯ ইং, সি.আর মামলা নং- ৮৩/২০২০ ইং সহ নাশকতা, প্রতারণার আরো একাধিক মামলা রয়েছে। প্রতারণার মাধ্যমে বিভিন্ন আবাসিক হোটেল দখল করে হয়রানি করে যাচ্ছে তারা।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা