বাংলাদেশ, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

২৪ ঘন্টায় কক্সবাজারে তিন হোটেলে তিন নারী পর্যটকের মৃ’ত্যু!

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৫-১৯ ১২:১৩:৪৬  

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারে বেড়াতে গিয়ে অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিন পর্যটকের রহস্যজনক মৃত্যু হয়েছে। এই তিন মৃত্যু ঘিরে নানা প্রশ্ন। এসব ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।
জানা গেছে, কক্সবাজার কলাতলীর হোটেল বিচ হলি ডে থেকে ১ জন, তারকা মানের দুই হোটেল রয়েল টিউলিপ থেকে ১ জন ও সীগালে ১ জন তিনজন মারা গেছেন।
তবে কেন, কীভাবে এই তিনজনের মৃত্যু হয়েছে? তাৎক্ষণিক তা জানাতে পারেনি পুলিশ। একদিনে এই তিন জনের রহস্যজনক মৃত্যুর ঘটনায় পর্যটকসহ স্থানীয়দের মধ্যে আতঙ্ক ও বিভিন্ন জল্পনা কল্পনা চলছে।

বুধবার (১৮মে) কক্সবাজার কলাতলীর বিচ হলি ডে নামের একটি আবাসিক হোটেলে লাবণী আকতার (১৯) নামের এক পর্যটক অসুস্থ হয়ে মৃত্যু হয়। এর ২/৩ ঘণ্টা পর ইনানী তারকা মানের হোটেল রয়েল টিউলিপে একইভাবে অসুস্থ হয়ে মারফুয়া খানম (২৪) নামের আরো এক তরুণীর মৃত্যু হয়। এর ৪ঘন্টা পার না হতে কলাতলী তারকার মানের হোটেলে সী-গালে অসুস্থ হয়ে আরো এক তরুণীর মৃত্যু হয়। এই তিন মৃত্যু নিয়ে নিয়ে রহস্য দেখা দিয়েছে।

এদিকে পুলিশ ও চিকিৎসক জানিয়েছেন, লাবণী আকতার (১৯) নামের ওই তরুণী অতিরিক্ত মদ খেয়ে অসুস্থ হয়েছিলেন।
পরে কক্সবাজার সদর হাসপাতালে পাঁচ দিন চিকিৎসা নিচ্ছিলেন ১৯ বছরের তরুণী লাবণী আক্তার। সেখানেই বুধবার বেলা ২টার দিকে তার মৃত্যু হয়।
এইসময় তরুণীর সঙ্গে থাকা চারজনের মধ্যে দুইজনকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

অপরদিকে ২ঘন্টার ব্যাবধানে কক্সবাজার তারকা মানের হোটেলে রয়েল টিউলিপে স্বামী-স্ত্রী পরিচয়ে উঠা পর্যটক মারফুয়া খানম (২৪) নিজ কক্ষে অবস্থান নেওয়া যুবকের সঙ্গে থাকা তরুণীটি বিকেলে অসুস্থ হয়ে পড়লে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়। এসময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় স্বামী পরিচয় দেওয়া এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

রয়েল টিউলিপের নিরাপত্তা কর্মকর্তা মেজর (অবসরপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাংলাদেশ পেপার’কে বলেন, বুধবার সকালে মারফুয়া খানম (২৩) ও নাছির উদ্দিন (২৬) নামে দুইজন স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেল রয়েল টিউলিপে উঠেন। এরপর তারা ব্যাগসহ অন্যান্য জিনিসপত্র হোটেল কক্ষে রেখে সমুদ্র সৈকতে নামেন। দুপুরে খাবার শেষে নিজেদের কক্ষে অবস্থান নেন দুইজন। এর কিছুক্ষণ পর তরুণীর শ্বাসকষ্টজনিত সমস্যার কথা অবহিত করা হলে তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, ওই তরুণীর মরদেহ ময়নাতদন্তের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। একইসঙ্গে স্বামী পরিচয় দেওয়া নাছির উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রেমিক-প্রেমিকা বলে স্বীকারোক্তি দিয়েছেন।

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বাংলাদেশ পেপার’কে জানান, মনিরুল ইসলাম (৪৬) ও লিজা রহমান উর্মি (৩৫) গত ১৮ মে হোটেল সী গালের ৭২৪ রুমে স্বামী স্ত্রী পরিচয়ে উঠে। পরে রাত সাড়ে ১২ টায় মনিরুল অসুস্থ হয়ে পড়লে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
তবে এই তিন রহস্যজনক মৃত্যু নিয়ে চলছে নানান আলোচনা সমালোচনা।


জানতে চাইলে কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বাংলাদেশ পেপার’কে জানান, আমরা আপাতত কিছু বলতে পারছি না। ময়না তদন্তের মাধ্যমে জানা যাবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা