মহেশখালীর-হোয়ানক, পূর্বপুইছড়া সড়ক সংস্কার কাজ শুরু করেছেন -চেয়ারম্যান মোস্তফা কামাল

প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

মফিজুর রহমান, মহেশখালীঃ

মুজিববর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এ-স্লো-গান’কে সামনে রেখে কক্সবাজার জেলার-মহেশখালী উপজেলার, হোয়ানক ইউনিয়নের ৪নং ওয়ার্ডে প্রায় ৩/৪ হাজার মানুষের চলাফেরা একমাত্র ভরসা পূর্বপুইছড়া সড়কটি এ সড়ক সংস্কার করার যথাযথ উদ্যোগ নিয়েছেন ৫নং হোয়ানক ইউনিয়ন পরিষদের স্বনামধন্য চেয়ারম্যান জনাব, মোস্তফা কামাল।
সড়কটি দীর্ঘ কয়েক বছর ধরে সংস্কার না করায় নদীতে পরিণত হয়েছে।
জানা যায়, ৬ ফেব্রুয়ারি সকালে চেয়ারম্যান মোস্তফা কামাল সরে জমিনে উপস্থিত হয়ে জায়গা পরিদর্শন করে সড়কটি সংস্কারের প্রতিশ্রুতি দেন। এক সপ্তাস পর দুই/তিন ট্রাক ইট এনে সড়কটি গাইড ওয়ালা নির্মাণ করে পুরো সড়ক সংস্কার শুরু করেন।

স্থানীয়রা আরও জানান, দীর্ঘ দিন সংস্কারবিহীন।হোয়ানক পূর্বপুইছড়ার সড়কটি চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। প্রতিদিন এ সড়ক দিয়ে প্রায় ১ থেকে দেড় হাজার মানুষ চলাচল করেন।
উক্ত সড়ক দিয়ে বেশ কয়েকটা গুরুত্বপূর্ণ এলাকায় সহজেই যাওয়া যায়। সুতরাং মিজ্জিজোম, মরাঝিরি, পূর্বজামালপাড়া, বড় ছড়া, গর্জমিন্না, খোরশাপাড়া, পদ্মপুকুরপাড়া ও পান বরজ, ছনখোলাসহ বিভিন্ন জায়গার মানুষ চলাচল করে। কিন্তু দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সড়কের মধ্যে বড় বড় গর্ত সৃষ্টি হয়।
অনেক সময় স্কুল, কলেজ, মাদ্রাসায় পড়ুয়া ছাত্র-ছাত্রী গর্তে পড়ে কর্দমাক্ত হয়েছিল অনেকেই।
উল্লেখ্য যে, বর্ষা মৌসুমে সকাল থেকে বিকল ঘন্টার পর ঘন্টা পাহাড়ি ঢলে পানির স্রুত সৃষ্টি হয়ে হাটবাজারে আসা যাওয়া বন্ধ হয়ে পড়ত। স্থানীয়দের বার বার অনুরোধে সড়কটি সংস্কারের উদ্যোগ নিয়েছেন চেয়ারম্যান।

আজ ১৭ ফেব্রুয়ারি সকালে সরে জমিনে গিয়ে দেখা যায়, মিজ্জিজোমের মুখ থেকে শুরু হয়ে রুহুকআলমের বাড়ি পর্যন্ত সড়কের উত্তর পাশে গাইড ওয়াল দিয়ে টেকসই ভাবে নির্মাণ হচ্ছে ।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত