মনোনয়ন পেতে সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থীদের দৌড়ঝাঁপ

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১
রাকিবুল ইসলাম রাফি, রাজবাড়ী প্রতিনিধি
ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে সামনে রেখে রাজবাড়ীর পাংশা উপজেলায় সম্ভাব্য ইউপি চেয়ারম্যান পদপ্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। দলীয় মনোনয়ন পেতে বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয় ও নেতাদের কাছে ধরনা দিচ্ছেন তাঁরা।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, আগামী ৭ এপ্রিলে প্রথম ধাপে কয়েকটি ইউনিয়নে নির্বাচনের ভোট হবে। আর রোজার ঈদের পর বাকি ইউনিয়ন গুলোর ভোট গ্রহণ হবে।
আওয়ামী লীগের  স্থানীয় সূত্র জানায়, রাজবাড়ী বর্তমানে আওয়ামী লীগের দুর্গ। পাংশা উপজেলার মানুষ আওয়ামী লীগকে ভালোবাসে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে এখানে আওয়ামী লীগের জয় নিশ্চিত।
উপজেলা আওয়ামী লীগের কয়েক জন নেতাকর্মী বলেন, এলাকায় জনপ্রিয়তা যাচাই করে দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে প্রার্থী মনোনয়নের জন্য নাম সুপারিশ করা হবে।
আওয়ামী লীগের স্থানীয় সূত্র জানায়, অনেকে মনে করছেন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া গেলে জয় সহজ হবে। একটি ইউনিয়ন থেকে দলীয় মনোনয়ন পেতে ৭-৮ জন পর্যন্ত চেষ্টা চালাচ্ছেন। তাই প্রার্থী বাছাইয়ে হিমশিম খেতে হতে পারে। তবে স্থানীয় নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। আর যাচাই-বাছাই করে যোগ্য ব্যক্তিকে দলের প্রার্থী করার চেষ্টা করা হবে।
উপজেলার সরিষা গ্রামের ভোটার আলোক বিশ্বাস (৪২) বলেন, ‘শুধু দল দেখে ভোট হবে না। প্রার্থীও ভালো হতে হবে। ভদ্র, সভ্য ও ন্যায়পরায়ণ একজনকেই চেয়ারম্যান হিসেবে বেছে নেবেন আমার মতো সাধারণ ভোটাররা।’
কয়েকজন সম্ভাব্য ইউপি চেয়ারম্যান পদপ্রার্থীর দেওয়া বক্তব্য অনুযায়ী তারা সকলেই নিজ নিজ জায়গা থেকে দলীয় মনোনয়ন প্রাপ্তির যোগ্য বলে দাবি করেন এবং তারা দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নেবেন বলে আশা ব্যক্ত করেন। এর জন্য বর্তমানে তারা সাধারণ ভোটার ও স্থানীয় রাজনৈতিক মহলে নিজেদের প্রার্থী হওয়ার যোগ্যতা প্রমাণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে আলাদা একপ্রকার নির্বাচনী আমেজ রয়েছে বলেও অনেকে উল্লেখ করেন।



error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত