বান্দরবানে পৌরসভা নির্বাচনে যাবতীয় সকল প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১
রিমন পালিত:বান্দরবান প্রতিনিধি:
বান্দরবান পৌরসভা নির্বাচন আগামী রবিবার (১৪ ফেব্রুয়ারি)। এরইমধ্যে নির্বাচনকে ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন।
আজ শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ২ টা থেকে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম)সহ সব ধরনের নির্বাচনী সামগ্রী।
নির্বাচন কমিশন জানায়, পৌরসভার ১৩ কেন্দ্রে ইভিএম মেশিন দেওয়া হয়েছে।
ভোটগ্রহণের জন্য কর্মকর্তাদের প্রশিক্ষণও দেওয়া হয়েছে। স্ব স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে পোলিং এজেন্ট, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনী সামগ্রী গ্রহণ করেন।
প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, নয়জন পুলিশ, নয়জন আনসার ও দুই প্লাটুন বিজিবি চার ভাগে বিভক্ত হয়ে কাজ করবে এবং সাথে থাকবে সেনাবাহিনী ।
এদিকে পৌর নির্বাচনকে সামনে রেখে যান চলাচলে বিধিনিষেধ জারি করেছে উপজেলা প্রশাসন। মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
 রির্টানিং অফিসার অনুমোদিত এজেন্ট ও পর্যক্ষেকদের জন্য এ বিধি শিথিলযোগ্য।
এবার পৌরসভায় ২৯ হাজার ৭২৯ জন ভোটার রয়েছে। তার মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৬০৯ জন, মহিলা ভোটার ১৩ হাজার ১২০ জন ।
মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ২৯ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী অংশ নিচ্ছে ।এছাড়া ১৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান , নির্বাচনের লক্ষ্যে সকল রকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে । আশা করছি সুষ্ঠুভাবে আগামীকাল পৌর নির্বাচন সম্পন্ন হবে ।
বান্দরবান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নাশকতা এড়াতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচনে পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স মাঠে থাকবে। এছাড়া  জেলার ডিবি পুলিশ ও ডিএসবি নির্বাচনী মাঠে থাকবে। পুলিশের পাশাপাশি ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও বিজিবি দায়িত্ব পালন করবে।



error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত