‘সিনিয়ররা পাশে থাকলে জুনিয়রদের বুক অনেক বড় হয়ে যায়’

প্রকাশিত: ১:৪০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২১

চট্টগ্রাম টেস্টে আট নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে টেলএন্ডার ব্যাটসম্যান তাইজুল ইসলাম, নাইম হাসান ও মোস্তাফিজুর রহমানদের নিয়ে লড়াই করে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন মেহেদী হাসান মিরাজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারে মেইডেন সেঞ্চুরি নিয়ে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শেষে বলেন, ড্রেসিংরুম থেকে সিনিয়ররা যখন জুনিয়রদের ব্যাক আপ করেন, তারা যদি পাশে থাকেন, তখন কিন্তু আমাদের জুনিয়রদের বুক অনেক বড় হয়ে যায়। পারফর্ম করতে নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করা যায়।

মিরাজ আরও বলেছেন, ব্যাটিংয়ে নামার আগে মুশফিক ভাই আমাকে সাহস জুগিয়েছেন। তিনি বলেছেন এই উইকেটে ভালো স্কোর করতে পারবি। ব্যাটিংয়ে নামার পর আমি একটু নার্ভাস ছিলাম। তবে সাকিব ভাই সাহস জুগিয়েছেন। তিনি বলেছেন যেসব শট খেলতে আত্মবিশ্বাসী থাকি সেসব শটই যেন খেলি।

ক্যারিয়ারের ২৩তম টেস্টে প্রথম সেঞ্চুরি করা এ অলরাউন্ডার আরও বলেছেন, আমি হয়তো ভাবছিলাম যে, নিজের চাপ কমানোর জন্য স্লগ সুইপ খেলব। সাকিব ভাই বললেন স্লগ সুইপ না খেলে প্যাডল সুইপ খেলতে। তখন আমার চিন্তাটা কাজ করল যে প্যাডল সুইপ করলে ঝুঁকি কম। সেঞ্চুরি করার পেছনে এই ছোট ছোট ব্যাপারগুলি খুব সাহায্য করেছে। এগুলো অনেক সাহস দিয়েছে।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত