টেক’নাফে বিপুল পরি’মাণ অ’স্ত্র সহ দুই অস্ত্র’ধারী রোহি’ঙ্গা সন্ত্রা’সী আট’ক

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২১

 টেকনা’ফর দমদ’মিয়া এলাকা থেকে ১০ টি অ’স্ত্র’সহ দুই অস্ত্র’ধা’রী রো’হি’ঙ্গা সন্ত্রা’সী’কে আটক করেছে র‌্যাব-১৫ সদস্যরা। সো’মবা’র (১ ফেব্রুয়ারী) রাত সাড়ে নয়টার সময় টেক’নাফের ‘হ্নীলা ইউ’নিয়নের দম’দমিয়া এ’লাকায় অ’ভিযান চালি’য়ে অ’স্ত্রসহ তাদেরকে ‘আটক করা হয়। আটককৃতরা হ’লেন, টেকনাফের ২৬ নং শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের মৃত আমির হোসেনের ছেলে সৈ’য়দ হোসেন (৫৫) ও মুচনি রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে’র আ’জিজুল হ’কের ছেলে বদি আ’লম (২০)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সু’পার ও সহকারী পরিচালক ( মিডিয়া’র) পক্ষে আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন,

গোপন সংবাদে জা’নতে পারি টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমরখাল ব্রীজ সংলগ্ন নুর হাসেমের বাড়ির সামনে অ’স্ত্রধা’রীর রোহিঙ্গা সন্ত্রাসীরা অবস্থান করেন। উক্ত সংবাদের ভিত্তিতে র্যাব-১৫ কক্স’বা’জারের একটি চৌকশ আভিযানিক দল উক্তস্থানে পৌঁ’ছালে ‘ব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ‘কতিপয় ব্যক্তি’রা দু’ইটি বস্তা’সহ পালি’য়ে যাওয়ার সময় দুই জনকে আটক করা হয় এবং ঘট’নাস্থল থেকে ১০ জন ‘অ’জ্ঞাত ব্য’ক্তিরা পা’লিয়ে যায়।

প’রে উ’প’স্থিতি ‘সাক্ষী’দের সা’মনে আ”টককৃত ব্যক্তি’দের হাতে থাকা বস্তাদু’টি ত’ল্লাশি করে ৯টি এসবিবিএল এবং ১টি ওয়ানশুটাগান উদ্ধা’র করা হয়। ‘তিনি বলেন, আটককৃত আসামিরা স্বীকার করেন তারা দীর্ঘদিন যাবৎ অবৈধ ‘অ’স্ত্র গু’লি বিভিন্ন এলাকা হতে সংগ্রহ করে এবং সন্ত্রা’সী গ্রুপের নি’কট ক্রয়-বিক্রয় নিজের হেফাজতে রাখা বিভিন্ন ধরনের স’ন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে বলে জানিয়েছেন। আটককৃত আ’সামী এবং উদ্ধা’রকৃত অস্ত্রসহ আ’ইনগত ব্যবস্থা গ্রহণ করে টেক’নাফ মডেল থানায় হ’স্তা’ন্তর করা হবে বলে জানি’য়েছে তিনি।.




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত