তাপসকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যের বিরুদ্ধে চট্টগ্রামে প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে সাবেক মেয়র সাঈদ খোকনের কুরুচিপূর্ণ, মিথ্যা ও বানোয়াট মন্তব্য ও অভিযোগের নিন্দা করেছেন চট্টগ্রামের আইনজীবিরা। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে স্বতঃস্ফ‚র্ত এ প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এডভোকেট অশোক দাশের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করে সংগঠনের কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ব্যারিস্টার ইমরানুল কবির। বক্তব্য রাখেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ মোক্তার আহমেদ, চট্টগ্রাম আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক  ও সভাপতি পদপ্রার্থী বিশিষ্ট মুক্তিযোদ্ধা এডভোকেট আবু মোহাম্মদ হাশেম, চট্টগ্রাম বারের সাবেক সভাপতি, ইফতেখার সাইমুল চৌধুরী, বারের বর্তমান সাধারণ সম্পাদক  আবুল হোসাইন মোহাম্মদ জিয়াউদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য এডভোকেট এম এ নাসের চৌধুরী প্রমুখ। শেখ ইফতেখার সাইমুল বলেন, সাঈদ খোকনের মিথ্যা ও কুরুচিপূর্ণ বক্তব্য জাতির ও বাংলাদেশ আওয়ামী লীগের সাথে বিশ্বাসঘাতকতার সামিল।

জনাব জিয়াউদ্দিন সাঈদ খোকনকে তার কুরুচিপূর্ণ বক্তব্যের জন্য অবিলম্বে জাতির কাছে ক্ষমা প্রার্থনার আহবান জানান। আবু মোহাম্মদ হাসেম মুক্তিযুদ্ধের চেতনায় আইনজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। সভাপতির বক্তব্যে ব্যারিস্টার ইমরানুল কবির বলেন, চট্টগ্রামের জনগণ ও আইনজীবী স¤প্রদায় সবসময়ই বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার পরিক্ষিত কর্মী ও সৈনিক। বঙ্গবন্ধু পরিবারের সম্মান রক্ষায় চট্টগ্রামের মানুষ যে কোন ত্যাগ স্বীকারে প্রস্তুত। জনাব সাঈদ খোকন দলের কেন্দ্রীয় কমিটির পদে থাকা অবস্থায় মিডিয়ার সামনে ঢাকার মেয়রের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে দলের শৃঙ্খলার ভঙ্গ করেছেন।

তিনি আরো বলেন, শেখ তাপস সুপ্রীম কোর্টের সবচাইতে প্রথিতযশা ও পরিচ্ছন্ন আইনজীবীদের একজন, যিনি কোটি কোটি টাকার আইন পেশা ত্যাগ করে ঢাকা দক্ষিণের মেয়র হয়েছেন শুধুমাত্র জননেত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী গড়ে তোলার প্রত্যয়ে। শেখ তাপসকে রাজপথের ভয় দেখিয়ে সাঈদ খোকন জাতির কাছে হাস্য¯পদ ব্যক্তিতে পরিণত হয়েছেন। সর্বশেষে বক্তারা আসন্ন চট্টগ্রাম বার এসোসিয়েশনের নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সমর্থিত হাশেম-জিয়াউদ্দিন-মামুন পরিষদের সকল সদস্যকে নির্বাচিত করার আহবান জানান।

প্রতিবাদ সভায় এডভোকেট দীর্ঘতম বড়–য়া, এস এম রাশেদ, আরমান শাহ, ফোরকান, এডভোকেট ইয়াসিন, জোবাইদা সারোয়ার নিপা সহ সর্বস্তরের আইনজীবীরা উপস্থিত ছিলেন।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত