বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

এক টাকার দেনমোহরে বিয়ে বিপাশার

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২১-০১-০৯ ২৩:০৪:০৭  

ফরিদপুরে এক টাকার দেনমোহরে বিয়ে করেছেন বিপাশা নামের এক তরুণী। পরিবারের অনুমতিসাপেক্ষে তিনি স্বেচ্ছায় এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

২৫ বছর বয়সী বিপাশা মাদারীপুর জেলার সাহেবেরচর মহল্লার আজিজুল হকের মেয়ে। ফরিদপুর শহরের কুঠিবাড়ি কমলাপুর মহল্লার আসাদুজ্জামান চৌধুরীর ছেলে আশীকুজ্জামান চৌধুরীর (৩০) সঙ্গে শুক্রবার বিকালে শহরের ঝিলটুলী মহল্লায় মেজবান পার্টি সেন্টারে এ বিয়ে হয়। বিপাশা ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।

বিপাশা বলেন, বিয়ের কথাবার্তা চূড়ান্ত করার সময় বাবা-মা আমাকে সিদ্ধান্ত নিতে বলেন। আমি যার সঙ্গে সারাজীবন সংসার করতে চাই তার প্রতি আস্থা রেখেই এ সিদ্ধান্ত নিয়েছি। বিয়ের সম্পর্কটাকে অর্থমূল্যে বিচার করতে চাইনি। এ কারণে নামমাত্র এক টাকার দেনমোহরে বিয়ের সিদ্ধান্ত নিয়েছি। বিয়ের অনুষ্ঠানে উভয়পক্ষের আত্মীয়স্বজনের উপস্থিতিতে কাবিন সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে আসা বর-কনের আত্মীয়স্বজন জানান, কনে আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিলেন, তিনি যেহেতু আর্থিকভাবে সচ্ছল, সেহেতু তিনি দেনমোহর চান না। কাবিনে টাকার অঙ্ক লেখার নির্ধারিত জায়গা রয়েছে বলে সেখানে মাত্র ১ টাকা লিখতে চান।

এ বিষয়ে ফরিদপুর নাগরিক কমিটির সভাপতি আওলাদ হোসেন বলেন, এটি এক নারীর আত্মমর্যাদা রক্ষার দৃষ্টান্ত বলে মনে করি।

বর আশীকুজ্জামান চৌধুরী বলেন, বিপাশার ইচ্ছাকে স্বাগত জানিয়েছি।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা