কক্সবাজার জেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২১

আজ ২ই জানুয়ারি, কক্সবাজার জেলা ছাত্রলীগের নব গঠিত কমিটির  প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবু মোঃ মারুফ আদনান । বর্ধিত সভা আরম্ভ লঘ্নে কোরান তেলাওয়াত করেন ছাত্রনেতা  আরমানুল ইসলাম।

বিগত ২ই নভেম্বর ২০২০ সালে এস.এম সাদ্দাম হোসাইকে সভাপতি  ও মারুফ আদনানকে সাধারণ সম্পাদক করে ১৪ জনের জেলা কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

২০১৫ সালের ১০ জানুয়ারির পর কক্সবাজার জেলা ছাত্রলীগের এই কমিটি হয়।

কক্সবাজার জেলা ছাত্রলীগের প্রথম এই বর্ধিত সভায় উপস্থিত ছিলেন বর্তমান জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দীন, কাইছারুল আলম মুন্না চৌধুরী,বোরহান উদ্দীন খোকন,নারিমা জাহান;

যুগ্ন সাধারণ সম্পাদক শাখাওয়াত হোছাইন, সাজ্জাদুল হক, সাংগঠনিক সম্পাদক ওয়াসিফ কবির, কামরুজ্জামান হিরু,এহছানুক হক মিলন এবং গাজী নাজমুল হক।

এছাড়াও উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের আওতাধীন চকরিয়া উপজেলার সভাপতি মোহাম্মদ মারুফ ও সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত)  আকিত হোসেন সজিব, পেকুয়া উপজেলার সভাপতি কফিল উদ্দীন বাহাদুর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ এহতেশামুল হক, মহেশখালী উপজেলার সভাপতি হালিসুর রশিদ  ও সাধারণ সম্পাদক পারভেজ আহিম্মেদ বাবু, মাতামুহুরি উপজেলার সভাপতি হুমায়ুন কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দীন বেলাল, কুতুবদিয়া উপজেলার সভাপতি খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক মিজবাহুর রহমান(তুহিন) , টেকনাফ উপজেলার সভাপতি মোঃ সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম (মুন্না),চকরিয়া পৌরসভার সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ, টেকনাফ পৌর ছাত্রলীগের সভাপতি মোঃশাহিন ও সাধারণ সম্পাদক মোঃইব্রাহীম বাবলু, উখিয়া উপজেলার সভাপতি মকবুল হোছাইন মিথুন ও সাধারণ সম্পাদক ইব্রাহিম আজাদ,কক্সবাজার সদর উপজেলার সভাপতি কাজী তামজিদ পাশা, পলিটেকনিক্যাল কলেজে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক রাজু,মহেশখালী পৌর ছাত্রলীগের সভাপতি হাছান মোর্শেদ ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত নান্নু এবং কক্সবাজার সরকারি কলেজের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন৷

দীর্ঘ সময় ধরে কক্সবাজার জেলা ছাত্রলীগের কার্যক্রম ঝিমিয়ে পড়ায়,নব গঠিত কমিটি
কতৃক আয়োজিত আজকের বর্ধিত সভা দ্বারা পূণরায় কক্সবাজার  ছাত্রলীগ তার সাংগঠনিক গতিশীলতা ফিরে পাবে বলে মনে করেন তৃণমূল ছাত্রলীগের কর্মীরা।

কক্সবাজার জেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার নব গঠিত কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। ২ জানুয়ারি ( শনিবার) বিকেল ৪ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন এর সভাপতিত্বে এবং করেন সাধারণ সম্পাদক আবু মোঃ মারুফ আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় ছাত্রলীগের প্রতিষ্টা বার্ষিকী পালনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তসহ বিভিন্ন সাংগঠনিক বিষয় আলোচনা করা হয়।
এ সময় ঝিমিয়ে পড়া বিভিন্ন ইউনিটকে গতিশীল করার তাগিদ দেয়ার পাশাপাশি গ্রুপিং বন্ধের নির্দেশনা দেন জেলা ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক।

বর্ধিত সভায় উপস্থিত এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, বিগত সময়ে ছাত্রলীগের পরিচিতি সভা, বর্ধিত সভা এমন কি কর্মী সভাও করা হয়নি। এতে সংগঠনের নেতাকর্মীদের মাঝে ভ্রাত্বিত্ববোধ কমে গিয়ে গ্রুপিং বেড়েছে। যার ফলে অনেক সময় অভ্যন্তরীণ দ্বন্দ্বও দেখা দেয়। বিষয়টি মাথায় রেখে জেলা ছাত্রলীগের নতুন দুই নেতার নেতৃত্বে গ্রুপিং বন্ধের পাশাপাশি সংগঠনকে গতিশীল করার সিদ্ধান্ত নেয়া হয়। এমন কি পোস্টার, প্লেকার্ড, পেস্টুন, ব্যানারে সভাপতি কিংবা সাধারণ সম্পাদকের একক ছবি ব্যবহার না করার নির্দেশনা দেয়া হয়। ছাত্রলীগে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মূলত এসব সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানান এ নেতা।

সভার শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ছাত্রনেতা আরমানুল ইসলাম।

এ সময় বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দীন, কাইছারুল আলম মুন্না চৌধুরী,বোরহান উদ্দীন খোকন,নারিমা জাহান, যুগ্ন সাধারণ সম্পাদক শাখাওয়াত হোছাইন, সাজ্জাদুল হক, সাংগঠনিক সম্পাদক ওয়াসিফ কবির, কামরুজ্জামান হিরু, এহছানুক হক মিলন এবং গাজী নাজমুল হক।

এছাড়াও উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের আওতাধীন চকরিয়া উপজেলার সভাপতি মোহাম্মদ মারুফ ও সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) আকিত হোসেন সজিব, পেকুয়া উপজেলার সভাপতি কফিল উদ্দীন বাহাদুর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ এহতেশামুল হক, মহেশখালী উপজেলার সভাপতি হালিসুর রশিদ ও সাধারণ সম্পাদক পারভেজ আহিম্মেদ বাবু, মাতামুহুরি উপজেলার সভাপতি হুমায়ুন কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দীন বেলাল, কুতুবদিয়া উপজেলার সভাপতি খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক মিজবাহুর রহমান(তুহিন) , টেকনাফ উপজেলার সভাপতি মোঃ সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম (মুন্না),চকরিয়া পৌরসভার সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ, টেকনাফ পৌর ছাত্রলীগের সভাপতি মোঃশাহিন ও সাধারণ সম্পাদক মোঃইব্রাহীম বাবলু, উখিয়া উপজেলার সভাপতি মকবুল হোছাইন মিথুন ও সাধারণ সম্পাদক ইব্রাহিম আজাদ,কক্সবাজার সদর উপজেলার সভাপতি কাজী তামজিদ পাশা, পলিটেকনিক্যাল কলেজে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক রাজু,মহেশখালী পৌর ছাত্রলীগের সভাপতি হাছান মোর্শেদ ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত নান্নু এবং কক্সবাজার সরকারি কলেজের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন৷

উল্লখ্য, গত ২ নভেম্বর কক্সবাজার জেলা ছাত্রলীগের ১৪ জন বিশিষ্ট কমিটি অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য।