মাস্ক পড়া এবং সচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে কোস্ট ট্রাস্ট

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২০

কোস্ট ট্রাস্টের জলবায়ু অর্থায়ন বিষয়ক প্রকল্প সিএফটিএম ০৯-১২-২০২০ তারিখ রোজ বুধবার কক্সবাজার জেলা জলবায়ু ফোরাম এর ত্রৈমাসিক সভার আয়োজন করে। উক্ত সভায় সভাপতিত্ব করেন চকরিয়া জলবায়ু ফোরামের সম্মানিত সহ- সভাপতি জনাব হুমায়ুন কবির, সভায় আরো উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা জলবায়ু ফোরামের সাধারণ সম্পাদক জনাবা নাছিমা আক্তার, কোস্ট ট্রাস্টের সি এফ টি এম প্রকল্পের ডিস্ট্রিক্ট টিম লিডার জনাব মোঃ আরিফ উল্লাহ, প্রোগ্রাম অফিসার জনাব মং এ থেন, জেলা ফোরাম এর সদস্যবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, চকরিয়া জলবায়ু ফোরাম এর সম্পাদক জনাবা খালেদা বেগম, কক্সবাজার সদর উপজেলা জলবায়ু ফোরাম এর সভাপতি জনাব আব্দুর রহিম, সদস্য জনাম মোঃ ফরিদ, চকরিয়া জলবায়ু ফোরাম এর সদস্য জাকিয়া সুলতানা তিশা, সদস্য জনাব ছালেহ আহমদ, সদস্য জান্নাতুল ফেরদৌস ও শফিকুল ইসলাম।

সভার শুরুতে সি এফ টি এম প্রকল্পের বিগত ২মাসের কার্যক্রম তুলে ধরেন জেলা টিম লিডার জনাব মোঃ আরিফ উল্লাহ এবং করোনাভাইরাসের ২য় ঢেউ মোকাবেলায় কোস্ট ট্রাস্টের সিএফটিএম প্রকল্পের কার্যক্রম নিয়ে কথা বলেন। এছাড়া কোভিড-১৯ পরিস্থিতিতে নারীর প্রতি সহিংসতা বৃদ্ধির এবং চকরিয়া থানার পাশে আবর্জনার স্তূপ অপসারণ নিয়েও আলোচনা করা হয়।

উক্ত মিটিং এ গৃহীত সিদ্ধান্তসমূহের মধ্যে রয়েছেঃ
উপজেলা ফোরাম এর মাধ্যমে প্রতি উপজেলায় সচেতনতা বৃদ্ধিতে মাইকিং কার্যক্রম ও উঠান বৈঠক পরিচালিত হবে, উপজেলাসমূহের গুরুত্বপূর্ণ স্থান ও অফিস নির্বাচন করা ও সচেতনতা বৃদ্ধি লক্ষে ফেস্টোন ও ব্যানার প্রদান করা। নারীর প্রতি সহিংসতা কমিয়ে আনার লক্ষ্যে ভুক্তভোগীকে আইনি সহায়তা ও সচেতনতা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়। চকরিয়া থানার পাশে আবর্জনা স্তূপ অপসারণের জন্য পৌর মেয়র মহোদয় সমিপে আবেদন করার প্রস্তাব গৃহীত হয় সেইসাথে প্রতি প্রোগ্রামে মাস্ক ও লিফলেট বিতরণ কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্তে উপনীত হয়।

সভার সভাপতি এবং জেলা ফোরামের সম্পাদক উপজেলা ফোরামের প্রতিনিধিদের হাতে প্লেকার্ড ও ফেস্টোন তুলে দেন।

সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক সকল প্রকার কার্যক্রম পরিচালনা করার জন্য সকলকে অনুরোধ জানিয়ে সভাপতি সভার ইতি টানেন।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত