কক্সবাজারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২০

৭১’র মহান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি, সাম্প্রদায়িক, উগ্র মৌলবাদী গোষ্ঠী কর্তৃক কুষ্টিয়ায় রাতের অন্ধকারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙ্গে ফেলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখা।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ রবিবার (৬ ডিসেম্বর) সকাল ১১ টায় জেলা ছাত্রলীগ সভাপতি এসএম সাদ্দাম হোসাইন এবং সাধারণ সম্পাদক মারুফ আদনানের নেতৃত্বে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে কক্সবাজার পৌরসভা কার্যালয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সাধারণ সম্পাদক মারুফ আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সভাপতি এসএম সাদ্দাম হোসাইন।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে এ জাতির ইতিহাস কল্পনা করা যায় না। আর ৭১’র পরাজিত পাকিস্তান জঙ্গি গোষ্ঠী বারবার এদেশের এবং এদেশের ইতিহাস ঐতিহ্য ধ্বংসের ষড়যন্ত্র করে যাচ্ছে।
কুষ্টিয়াতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনা তাদের ষড়যন্ত্রের একটি অংশ। কিন্তু ছাত্রলীগ স্পষ্ট করে বলতে চাই, আমাদের একজন কর্মীও বেঁচে থাকতে বঙ্গবন্ধুকে অবমাননা সহ্য করা হবে না।

তারা বলেন, দেশকে অস্থিতিশীল করতেই ষড়যন্ত্রকারীরা মূলত বঙ্গবন্ধুর ভাস্কর্যে হাত দিয়েছে। তারা জানেন না বাংলাদেশের প্রতিটি মানুষের হৃদয়ে বঙ্গবন্ধুর স্থান রয়েছে। তাই বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্র না করার অনুরোধ জানিয়েছেন বক্তারা।

তারা বলেন, ছাত্রলীগ মাঠে নামলে কাউকে ছাড় দেয়া হবে না। মুমিনুল হকের মতো কাটমোল্লারা পালানোর পথ পাবে না। সাহস থাকলে মোকাবেলা করেন। এ সমস্ত ভন্ডদের জন্য ছাত্রলীগই যথেষ্ট।

তাই পরিস্থিতি স্বাভাবিক রাখতে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ছাত্রলীগ নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মঈন উদ্দিন, বোরহান উদ্দিন খোকন, নারিমা জাহান, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান হিরু, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি জাকির হোসেন, কক্সবাজার পৌর ছাত্রলীগের সভাপতি হাসান ইকবাল রিপন, সিটি কলেজ ছাত্রলীগ সভাপতি জাহেদ সিকদার রুবেল, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম রিফাত, কুতুবদিয়া উপজেলা সাধারণ সম্পাদক তুহিনসহ বিভিন্ন ইউনিটের সভাপতি/সম্পাদক।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত