বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

‘আ’লীগ নেত্রীর পক্ষে জমি দখল করতে গিয়ে নিহত হলেন ছাত্রলীগ নেতা !

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-১১-২৯ ১৮:০০:৪০  

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী ও উপজেলা ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরীর পক্ষে বিরোধপূর্ণ জমি দখল করতে গিয়ে প্রতিপক্ষের হামলায় নিহত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা সোহেল রানা (২৫)।

শনিবার (২৯ নভেম্বর) দিবাগত রাত সাড়ে বারোটার দিকে চকরিয়া পৌরসভার ভরামুহুরী এলাকায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের গোলাগুলিতে কমপক্ষে দশজন আহত হয়েছে।

ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আব্দুল মান্নান (৩৪) নামে একজনকে আটক করেছে পুলিশ। আটক আব্দুল মান্নান স্থানীয় হাজি পাড়া এলাকার কবির আহম্মদের ছেলে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা হয়নি বলে জানিয়েছেন চকরিয়া থানা পুলিশ।

নিহত সোহেল রানা স্থানীয় পালাকাটা হাশেম মাস্টারপাড়া এলাকার মাস্টার আব্দু রকিমের ছেলে। তিনি চকরিয়া পৌরসভার ছাত্রলীগের সাবেক যুগ্ন-আহবায়ক।

স্থানীয় দায়িত্বশীল একটি সূত্র থেকে জানা যায়, চকরিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের ভরামুহুরী এলাকার ৬ শতক একটি জমি নিয়ে চকরিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরীর সাথে জনৈক নুরুল আলম প্রকাশ নুরুল আলম কন্ট্রাকটারের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। বিরোধ নিরসনে উভয়ের মধ্যে বেশ কয়েক দফায় বৈঠক হলেও স্বপক্ষে কোন কাগজপত্র উপস্থাপন করতে পারেনি আওয়ামীলীগের নেত্রী জেসি চৌধুরী। ফলে জমি দখলে নেন নুরুল আলম। দখল হাতছাড়া হলেও হাল ছাড়েনি জেসি চৌধুরী।

সর্বশেষ (৩০ নভেম্বর) সোমবার দুই পক্ষের মধ্যে কাগজপত্র নিয়ে আবারও বৈঠকে হওয়ার কথা থাকলেও শনিবার রাতেই জমি দখল নিতে ঘটনাস্থলে ২০/২৫ জনের একদল সশস্ত্র লোক পাঠান জেসি। ঘটনা স্থলে গিয়ে এলোপাতাড়ি গুলি করে জেসির লোকজন।

এসময় নুরুল আলম লোকজন তাদের প্রতিরোধ করতে গেলে দুই গ্রুপই সংঘর্ষ বাঁধে। এসময় প্রায় ২০ থেকে ২৫ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। একপর্যায়ে স্থানীয় লোকজন এগিয়ে আসলে জেসির লোকজন পালিয়ে যায়। পালানোর সময় সোহেল রানাকে ধরে ফেলে নুরুল আলমের লোকজন। পরে প্রতিপক্ষের নির্মম মারধরের শিকার হয়ে অজ্ঞান হয়ে পড়ে যান। খবর পেযে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিযন্ত্রণে নিয়ে এনে আহত সোহেলকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে জেসি চৌধুরীর এবং নুরুল আলমের সাথে পৃথকভাবে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু তাদের মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাকের মোহাম্মদ জুবায়ের বলেন, ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় এখনো মামলা হয়নি।

এদিকে বিকেল সাড়ে তিনটার দিকে পালাকাটা জামে মসজিদ মাঠে নিহত সোহেলের জানাজা সম্পন্ন হয়েছে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা