ঈদের দিন কোরবানির পশুর বর্জ্য অপসারণ করলো কক্সবাজার জেলা ছাত্রলীগ

প্রকাশিত: ৭:২৮ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০১৯

হাছিব হোছাইনঃ

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক ও ডাকসুর জি এস এই সময়ের সবচেয়ে জনপ্রিয় মানবিক ছাত্রনেতা জনাব গোলাম রব্বানীর নির্দেশে কক্সবাজার জেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক উপ-সম্পাদক মারুফ আদনানের নেতৃত্বে ১১ আগস্ট কক্সবাজার শহরের নুরপাড়া, পেশকারপাড়া, বাজারঘাটাসহ বিভিন্ন স্থানে এ পরিষ্কার অভিযান পরিচালনা করেন ছাত্রলীগ নেতারা। এ সময় এলাকার সাধারণ মানুষও তাদের সাথে যোগ দেন। একই সাথে ছাত্রলীগের এ উদ্যোগকে স্বাগত জানান স্থানীয়রা।

স্থানীয় ব্যবসায়ী রফিক উল্লাহ জানান, ছাত্রলীগ বর্জ্য অপসারণ কাজটি করেছে বলে, অনেকে তাদের দেখানো পথে হেঁটেছে। ফলে কক্সবাজার শহরটি দ্রæত বর্জ্যমুক্ত হয়েছে। অথচ অতীত সময়ে কোরবানি ঈদের কয়েকদিন পরও ব্যবসা করা আমাদের জন্য কঠিন ছিলো।

জেলা ছাত্রলীগ নেতা মারুফ আদনান বলেন, ছাত্রলীগ বরাবরই দেশের স্বার্থে, জনগণের স্বার্থে কাজ করে আসছে। আমাদের কাজটি ছাত্রলীগের ধারাবাহিকতা। আমরা মনে করি প্রতিটি মানুষ নিজ নিজ অবস্থান থেকে সচেতন হলে সমাজ আপনা আপনি সুন্দর হয়ে উঠবে।
তিনি বলেন, আমরা শুধু পরিষ্কার করে থেমে থাকি নি। শহরের বিভিন্ন স্থানে বর্জ্য অপসারণের জন্য স্থানীয়দের উদ্ভুদ্ধ করেছি।

এ সময় উপস্থিত ছিলেন, সাথে ছিল বাংলাদেশ ছাত্র কক্সবাজার জেলা শাখার সহ সভাপতি ইসমাইল সাজ্জাদ, হারুনর রশিদ মিথুন, যুগ্ন-সাধারণ সম্পাদক রুবাইছুর রহমান, উপ-আইন সম্পাদক আবুল কাশেম আবু, শহর ছাত্রলীগের উপ-আইন সম্পাদক ওয়াসিম সিকদার, ফয়সাল, জিয়া উদ্দান, আরিফ, মারুফ, সাফসান সাজ্জাদ, নহিদ, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুন হক মনির। কক্সবাজার মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা নাহিদ, ৩ ও ৪ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা মোঃ সাকিল, সম্রাট, আবু নাসির, সাকিল, শাহেদ হক, জাহেদ, আবুল কালাম, রহিম, ইমরান, সোহান, রাহাত, অয়ন।