বাংলাদেশ, , বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

লাখো মানুষের ভালোবাসায় গোলাম সারোয়ার সাঈদীর শেষ বিদায়

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-১১-২১ ২২:১৬:০৬  

ব্রাহ্মণবাড়িয়ায় কসবার আড়াইবাড়ি দরবার শরীফের পীর ও আড়াইবাড়ি ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গোলাম সারোয়ার সাঈদীর (৫৩) জানাজায় কয়েক লাখ মুসল্লি অংশ নিয়েছেন।

শনিবার আসরের পর দরবার শরীফের মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়। মাঠ ছাড়াও বিভিন্ন সড়ক ও বাজারের রাস্তা-ঘাটে কয়েক লাখ মুসল্লি অংশ নিয়েছেন। প্রিয় এই মানুষটির মৃত্যুতে পুরো এলাকায় নেমে আসে শোকের ছায়া।

প্রখ্যাত এই আলেমে দ্বীনের জানাজায় অংশগ্রহণ করতে ছাত্র, মুরিদ, ভক্ত-আশেকানসহ বিভিন্ন এলাকার লোকজন দুপর থেকেই আসা শুরু করেন।

দরবার শরীফের মাঠ ছাড়াও মাদ্রাসা মাঠ, কসবা-সৈয়দাবাদ সড়ক, কসবা-কুটি চৌমহনী সড়ক, কসবা-নয়নপুর সড়ক, কসবা নতুনবাজার, কদমতলীর বিভিন্ন বাসাবাড়ির ছাদে মুসল্লিরা জানাজায় অংশ নিয়েছেন।

প্রখ্যাত এই আলেমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য, আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। তিনি জানাজায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তৃতায় এই আলেমের পরিবারের প্রতি শোক ও গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মাওলানা গোলাম সারোয়ার সাঈদী ঢাকার একটি হাসপাতালে নিবিড় পরিচর্যায় ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে ফুসফস ও ডায়াবেটিস রোগে ভোগছিলেন। এরই মধ্যে আবার করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। দীর্ঘ প্রায় এক মাস ধরে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার রাত ৪টা ১৫ মিনিটে ইন্তেকাল করেছেন তিনি।  প্রখ্যাত এই আলেম স্ত্রী ও চার পুত্রসন্তান রেখে গেছেন।

উল্লেখ্য, গোলাম সারোয়ার সাঈদী আড়াইবাড়ি দরবার শরীফের প্রতিষ্ঠাতা উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা আবু সাঈদ আসগর আহমাদ আল কাদেরী পীর সাহেবের দৌহিত্র ও আড়াইবাড়ি দরবার শরীফের মরহুম পীর আল্লামা গোলাম হাক্কানীর সন্তান। তিনি আড়াইবাড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ ছিলেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা