যেকোন সময় আসতে পারে কক্সবাজার জেলা ছাত্রলীগ কমিটি

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, নভেম্বর ২, ২০২০

সাংগঠনিক অচলাবস্থা দূর করতে কক্সবাজারে নতুন কমিটি গঠনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

কমিটি গঠন নিয়ে ইতিমধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকের সঙ্গেও কথা বলেছেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন,

এই বিষয়ে জেলা আওয়ামী লীগের কার্যকরী সভায়ও আলোচনা হয়েছে। অতিসম্প্রতি নতুন কমিটি ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক।

জেলা ছাত্রলীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কেন্দ্র থেকে বেশ কয়েকবার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু জেলা ছাত্রলীগের শীর্ষ নেতাদের অসহযোগিতা আর অনিচ্ছায় সম্মেলন করা সম্ভব হয়নি। সর্বশেষ ২০১৯ সালের বছরের ২০ সেপ্টেম্বর জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেন তৎকালীন কেন্দ্রীয় সভাপতি রেজুয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, কক্সবাজার জেলা ছাত্রলীগ নির্দিষ্ট তারিখে সম্মেলন করতে ব্যর্থ হলে কমিটি বিলুপ্ত বলে গণ্য হবে। কিন্তু হঠাৎ কেন্দ্রীয় কমিটির দায়িত্ব থেকে শোভন-রাব্বানী অব্যাহতি নেওয়ার কারণে সেবারও সম্মেলন করা সম্ভব হয়নি।

ছাত্রলীগ নেতাকর্মীদের দেওয়া তথ্য মতে, জেলা ছাত্রলীগে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে সভাপতি পদে বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক উপ-সম্পাদক মারুফ আদনান, আপ্যায়ন সম্পাদক কায়সার চৌধুরী রুবেল এবং ছাত্রলীগ কর্মী এহসানুল হক মিলন,আনোয়ার হোসেনের নাম প্রচার পাচ্ছে।

এছাড়া সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন, উপ-দপ্তর সম্পাদক মঈন উদ্দিন এবং ওয়াসিফ কবির।

কেন্দ্রীয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বলেন, কক্সবাজার ছাত্রলীগের একটি গুরুত্বপূর্ণ ইউনিট। তাই মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙে দ্রুত নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিতর্কিত কাউকে কমিটির দায়িত্ব দেওয়া হবে না। জেলা আওয়ামী লীগ এবং স্থানীয় সংসদ সদস্যসহ গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে কথা বলে দ্রুত কমিটি গঠন করার আশা করছি।

জেলা ছাত্রলীগের দপ্তর সেলে তথ্য মতে, ২০১৪ সালের ১৩ ডিসেম্বর কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে জেলা ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের একমাস পর ২০১৫ সালের ১০ জানুয়ারি ইশতিয়াক আহমেদ জয়কে সভাপতি ও ইমরুল হাসান রাশেদকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষণা করা হয়। সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার প্রায় ৬মাস পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়ে এখনো দায়িত্বে আছেন কমিটির প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক মোরশেদ হোসেন তানিম।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত
%d bloggers like this: