কিশোরী ধর্ষণ করে হত্যা মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ১২:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০২০

চট্টগ্রামে ১২ বছরের এক কিশোরীকে ধর্ষণের পর হত্যার অপরাধে আব্দুল জলিল (৪৭) নামের আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আব্দুল জলিল চট্টগ্রামের ভূজপুর উপজেলার চাইল দাওরি ইউনিয়নের মৃত আব্দুল হকের ছেলে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মুন্সি মজিদের আদালত এ রায় প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে আদালতের রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুলি এডভোকেট খন্দকার আরিফুল আলম  বলেন,

‘অভিযুক্ত আব্দুল জলিলের অপরাধ আমরা আদালতে প্রমাণ করতে সক্ষম হয়েছি। আদালত সবকিছু বিবেচনায় আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন।’

তিনি আরো জানান, এই বিচার প্রক্রিয়ায় সর্বমোট ৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

নিহত ওই কিশোরীর পিতা হাবিল মিয়ার দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা যায়, ঘটনার আগের দিন বিকেলে তার প্রতিবেশী চাচার বাড়িতে বেড়াতে গিয়ে রাতে ওখানে অবস্থান করে ওই কিশোরী। ওই দিন সকালে নিজ বাড়িতে ফেরার পথে আসামি আব্দুল জলিলের বাড়ির সামনে আসলে তাকে ঝাপটে ধরে মুখ চেপে জঙ্গলে নিয়ে ধর্ষণ করে মেরে ফেলে যায়।

নিষ্ঠুরতার শিকার ওই কিশোরীর মা তার সন্তান ঘরে না ফেরায় খোঁজাখুঁজি শুরু করে। এ সময় একটি কুকুর অস্থিরভাবে একবার লাশের কাছে যাচ্ছিল একবার তার মায়ের কাছে আসছিল। কুকুরের অস্থিরতা দেখে কুকুরকে অনুসরণ করে তিনি লাশের কাছে যেতে সক্ষম হন। মেয়ের রক্তাক্ত ও বিবস্ত্র লাশ দেখে মা চিৎকার দিলে বাড়ি থেকে আসামি পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

আসামি আব্দুল জলিল পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আরেক প্রতিবেশী তাকে আটক করে। পরবর্তীতে পুলিশে সোপর্দ করা হয়। পুলিশের তদন্তেও আব্দুল জলিলের সম্পৃক্ততা উঠে আসে।

রায় ঘোষণার সময় আসামি আব্দুল জলিল আদালতে উপস্থিত ছিলেন। মামলার রায় শেষে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।