বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

বিএনপি-জামায়াত বিষধর সাপ: নানক

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৯-০৮-০৩ ১৪:৫৪:৩৭  

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আজকে যখন বাংলাদেশে পদ্মা সেতুর কাজ এগিয়ে চলেছে তখন অপপ্রচার চালায় মানুষের কল্লা লাগবে। কাজেই এই ষড়যন্ত্রকে মোকাবেলা করতে হবে।

‘যদি ষড়যন্ত্রের মোকাবেলা করতে না পারি তাহলে দুই বিষধর সাপ বিএনপি ও জামায়াত সুযোগ পেলেই আমাদের ছোবল দেবে। এরা গণজাগরণ দেখলেই গর্তে ঢুকে যায়। তাই এদের সমাজ থেকে বিচ্ছিন্ন করে দিতে হবে।’

শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

১৫ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দেশীয় এবং আন্তর্জাতিক যড়যন্ত্রকারীদের বিচারের দাবি জানিয়ে নানক বলেন, বঙ্গবন্ধু হত্যায় যারা জড়িত তাদের বিচার শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। এবারের ১৫ আগস্টে আমাদের উদাত্ত আহ্বান থাকবে- জাতীয়-আন্তর্জাতিক যড়যন্ত্রকারীদের মুখোশও উন্মোচন করতে হবে। তাদেরও বিচারের আওতায় আনতে হবে।

যড়যন্ত্র এখনও চলছে- সভায় এমন মন্তব্য করে নানক বলেন, ডেঙ্গু প্রতিরোধে সরকার এবং আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন একযোগে কাজ করছে জানিয়ে দলটির এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, ডেঙ্গুতে ফিলিপাইনে লক্ষাধিক মানুষ আক্রান্ত হয়েছে। পাঁচ শতাধিক মানুষ সেখানে মারা গেছে। চীনের মতো দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাবে দেখা দিয়েছে।

বিএনপি মহাসচিবের সমালোচনা করে তিনি বলেন, মির্জা ফখরুল বলছেন- দেশে নাকি জরুরি অবস্থা জারি করতে হবে। কি কারণে দেশে জরুরি অবস্থা জারি করতে হবে? দেশের মানুষ এখন সচেতন। সব শ্রেণি-পেশার মানুষ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ঐক্যবদ্ধভাবে ডেঙ্গু মোকাবেলায় ঝাঁপিয়ে পড়েছে।

‘শেখ হাসিনা প্রতিটি মুহূর্তে লন্ডন থেকে খবর রাখছেন। নিদের্শনা দিচ্ছেন। সেই নির্দেশনা অনুযায়ী আমরা কাজ চালিয়ে যাব। যেভাবে আমরা জঙ্গিবাদকে মোকাবেলা করেছি, জনগণের সহযোগিতায় এই মরণব্যাধি ডেঙ্গুকেও আমরা পরাজিত করব।’


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা