বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

৩য় বর্ষে পদার্পণ, বাংলাদেশ পেপার

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৯-১৫ ১৪:১২:৪৩  

আজ ১৫ই সেপ্টেম্বর আমরা ৩য় বছরে পদার্পণ করতে যাচ্ছি আমি অত্যন্ত আনন্দিত। বাংলাদেশ পেপার ২টি বছর পথ পাড়ি দিয়ে আজ এ জায়গায় এসে দাঁড়িয়েছে। শুরু থেকেই অনলাইন পত্রিকাটি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করছি। এ পত্রিকার খবর ও বিশ্লেষণধর্মী লেখাগুলো প্রশংসার দাবি রাখি। নির্ভীক সাংবাদিকতা বাংলাদেশ পেপারের বৈশিষ্ট্য। আমি বাংলাদেশ পেপারের সার্বিক মঙ্গল কামনা করি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ পেপারের সকল সাংবাদিক, লেখক, কর্মীসহ পত্রিকাটির সঙ্গে সংশ্লিষ্ট প্রত্যেকের প্রতি রইলো আমার শুভেচ্ছা ও অভিনন্দন।

শুভেচ্ছান্তেঃ মুনতাকিম হোছাইন
সম্পাদক- বাংলাদেশ পেপার

এক কথায় সংবাদপত্র সমাজের দর্পণ। মত প্রকাশের স্বাধীনতা হলো গণতন্ত্র,আর গণতন্ত্রই দেশের অগ্রযাত্রার পূর্ব শর্ত। এই মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার ক্ষেত্রে সংবাদপত্র গুরু দায়িত্ব পালন করে থাকে। কক্সবাজার থেক আমরা কয়জনা তরুন লেখক ২ বছর আগে শুরু হওয়া বাংলাদেশ পেপার বছর পেরিয়ে ৩য় বর্ষ পদার্পণ করতে যাচ্ছে আমি আনন্দিত। আমার প্রত্যাশা পত্রিকাটি সুস্থ সাংবাদিকতার মাধ্যমে গঠনমূলক সমালোচনা ও স্থানীয় সমস্যা চিহ্নিত করে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড- বাস্তবায়নে ইতিবাচক ভূমিকা রাখবে।

আমি আরো প্রত্যাশা করি বাংলাদেশ পেপারে-এর কলম সৈনিকেরা তাদের মেধা ও মননের অনুশীলন দ্বারা প্রোজ্জ্বল অবদান রাখবে।

শুভেচ্ছান্তেঃ
মামুনুর রশিদ মামুন
বাংলাদেশ পেপার

বাংলাদেশ পেপার পরিবারের পক্ষ থেকে কিছু কথা..

প্রিয় পাঠক, শুভেচ্ছা, অভিবাদন, কৃতজ্ঞতা, ধন্যবাদ। আজ বাংলাদেশ পেপার এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী। ৩য় বছরের প্রথম দিন আজ। সত্যি সত্যি, আপনাদের প্রতি আমাদের কৃতজ্ঞতার কোনো সীমা নেই। আপনাদের সবার সহযোগিতা আর অংশগ্রহণ নিয়েই বাংলাদেশ পেপার অনলাইনে আজ পাঠকপ্রিয় হয়ে উঠেছে।
একটি অনলাইন পত্রিকা প্রতিদিন পাঠকদের সামনে হাজির হয় পরীক্ষার্থীর মতো। বা, বলা যায়, নির্বাচনের প্রার্থীর মতো। প্রতিদিনই তার ভোটের দিন। আপনারা, পাঠকেরা, সিদ্ধান্ত নেন, এটা পাস করল, নাকি ফেল করল। আপনার প্রত্যাশা পূরণে ব্যর্থ হলে ওই পত্রিকা আজ হোক কাল হোক, আপনি আর পছন্দের তালিকায় রাখবেন না। আমরা এ কথা ভেবে গর্ববোধ বোধ করি যে, বাংলাদেশ পেপারের প্রচারসংখ্যা প্রতিবছর বেড়েই চলেছে।

শুধু প্রচারসংখ্যাই একমাত্র নিয়ামক নয়, বাংলাদেশ পেপারের প্রতি আপনাদের ভালোবাসার প্রমাণ আমরা নিত্যদিন নানাভাবে পাই। আপনারা যেকোনো ভালো কাজের উদ্যোগ নিলে আমাদের বলেন, সঙ্গে থাকুন, কেন থাকবেন না, আপনারাই তো বলেছেন, যা কিছু ভালো তার সঙ্গে বাংলাদেশ পেপার। ভালো কাজ করতে গিয়ে কোনো বাধার সম্মুখীন হলে উদ্যোগী মানুষ আওয়াজ তোলে, বদলে যাও বদলে দাও। বলেন, পরিবর্তন হবেই। আর তাঁরা আমাদেরও বলেন, আপনারাও বদলান, ইতিবাচকভাবে বদলান, ভালো থেকে আরও ভালো হোন, তা হলে দেশটাও ভালো থেকে আরও ভালোর দিকে এগোবে।

বাংলাদেশ পেপারের প্রতি আপনাদের এই যে ভালোবাসা, এর উৎস কী? আমরা কখনো হয়তো কাগজ-কলম নিয়ে হিসাব করতে বসিনি। কিন্তু আমরা জানি, আজ থেকে ৩ বছর আগের দিনটি থেকেই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য একেবারে পরিষ্কার ছিল। আমরা স্বাধীন, নিরপেক্ষ, সৎ ও সাহসী সাংবাদিকতা করব। আমরা কোনো দলের মুখপত্র হব না, জনগণের পক্ষে কোনো সত্য উচ্চারণে আমরা শঙ্কিত হব না। আমরা পেশাদারি দক্ষতা ও উৎকর্ষ অর্জনে সব সময় সচেষ্ট থাকব। আমরা পরিবর্তনের সহযোগী হব। আমরা গণতন্ত্র আর মুক্তিযুদ্ধের পক্ষের মূল্যবোধকে ধারণ করব, নারী-শিশুর অধিকার, আদিবাসী ও সংখ্যালঘু অধিকারের পক্ষে জোরালো ভূমিকা রাখব।
সেই সব লক্ষ্যে আমরা অবিচল রয়েছি।

আজকের এই আনন্দের দিনে আমি আপনাদের একটা চমৎকার তথ্য জানাতে চাই। আমারা আগামীতে কক্সবাজার থেকে এটি দৈনিক পত্রিকা বের করে পাঠকের দরজায় শীগ্রিই আসছি। এছাড়াও  www.bangladeshpaper.com এর প্লে স্টোরে এ্যাপসের সাড়া পাওয়া যাচ্ছে ।

(এপস ডাউনলোড করতে ক্লিক করুন)

বাংলাদেশের মানুষ সারা পৃথিবীতে ছড়িয়ে-ছিটিয়ে আছেন। তাঁরা নিজেদের ভাগ্য বদলের জন্য গেছেন। একই সঙ্গে তাঁরা দেশের অগ্রগতিতে বিশাল অবদান রাখছেন। তাঁরা বৈদেশিক মুদ্রা পাঠিয়ে দেশের অর্থনীতির ভিতকে মজবুত করছেন এবং নানা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। দেশে আর দেশের বাইরের পরিবর্তনশীল মানুষের শতমুখী চেষ্টায় দেশ কিন্তু এগিয়েই চলেছে। শত বাধাবিপত্তি সত্ত্বেও বাংলাদেশে এগোচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবেই।
বাংলা ভাষাভাষী মানুষ পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন, তাঁরা ভালোর সঙ্গে আছেন, পরিবর্তনের জন্য কাজ করে চলেছেন। বাংলা পৃথিবীর ষষ্ঠ বৃহত্তম ভাষা, আর বাংলাদেশ পেপার সারা পৃথিবীর আকাশে অনেক উঁচুতে তুলে ধরতে চায় বাংলার পতাকা। যেখানেই বাংলা, সেখানেই বাংলাদেশ পেপার। বাংলা আর বাংলাদেশের গৌরব ছড়িয়ে পড়ুক পৃথিবীজুড়ে। বাংলার ইতিবাচক খবর আমরা ছড়িয়ে দিতে চাই বিশ্বব্যাপী। আর এ কাজে আমাদের অনুপ্রেরণা দেশে-বিদেশে ছড়িয়ে থাকা অনেক বাংলাদেশি, যাঁরা নিজেরা নানা রকমের ভালো কাজ করে দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। আমরা যাঁরা দেশে আছি, যাঁরা বিদেশে আছেন, আসুন সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাই।

লেখাঃ  সিয়াম মাহমুদ সোহেল

বাংলাদেশ পেপার।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা