বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

এবার করোনা টেস্ট বাড়বে: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৮-১৯ ১৬:৩৯:২৯  

করোনা পরীক্ষার ফি ধরার কারণে টেস্ট কমে গিয়েছিল। তবে এবার ফি কমানোর কারণে টেস্টের সংখ্যা বাড়বে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, জনগণের দিকে তাকিয়ে কোভিড-১৯ পরীক্ষার ফি কমানো হলো।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ফি ধার‌্য করায় অনেক দরিদ্র মানুষ পরীক্ষা করতে কিছুটা আগ্রহ হারিয়ে ফেলেছিলেন। এ বিষয়ে পরে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তার একটা নির্দেশনা নিয়েছি। তিনি নির্দেশনা দিয়েছেন, হাসপাতালে গিয়ে ২০০ টাকার যে ফি ধরা হয়েছিল সেটা যেন কমিয়ে ১০০ টাকা করা হয়। আর বাড়িতে পরীক্ষা করাতে ৫০০ টাকা ফি যেন ৩০০ টাকা করা হয়। জনগণের দিকে তাকিয়ে নতুন ফি ধরা হলো। আমরা আশা করি, ফি কমিয়ে দেয়ায় টেস্টের সংখ্যা বাড়বে।

করোনা পরিস্থিতি মোকাবেলায় টেস্ট বাড়বে এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আমাদের সবসময় ইচ্ছা, টেস্ট বাড়ুক। সংক্রমিত ব্যক্তি চিহ্নিত হোক, তাদের সেবার আওতায় আনা হোক। কিন্তু টেস্টের সংখ্যা সেভাবে বাড়ে নাই। আমাদের এখন যথেষ্ট ল্যাব রয়েছে, কিটসের কোনো অভাব নাই। আশা করি, ফি কমানোয় আগামীতে টেস্টের সংখ্যা বাড়বে।

কবে নাগাদ নতুন সিদ্ধান্ত কার্যকর হবে জানতে চাইলে তিনি বলেন, সব স্বাক্ষর করা হয়ে গেছে, সার্কুলার হতে যতটুকু সময় লাগে। শিগগিরই সিদ্ধান্ত কার্যকর হবে।পত্রিকায়ও দিয়ে দেব।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা