বাংলাদেশ, , মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

পারিশ্রমিক ছাড়াই খেলবে জিম্বাবুয়ের ক্রিকেটাররা

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৯-০৭-৩০ ১৬:১০:৩৫  

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কড়া নোটিশে বন্ধ হবার পথে জিম্বাবুয়ের ক্রিকেট। চলতি মাসে লন্ডনে আইসিসির বোর্ড সভায় জিম্বাবুয়েকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িকভাবে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়া হয়।

আইসিসির এমন সিদ্ধান্তের কারনে নিষেধাজ্ঞা চলাকালীন আর কোনও আর্থিক সহযোগিতা দেবে না আইসিসি। শুধু আর্থিক সহযোগিতাই নয়, আইসিসির কোনও টুর্নামেন্টেও অংশ নিতে পারবে না জিম্বাবুয়ে।

বৈশ্বিক টুর্নামেন্টের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকলেও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারবে জিম্বাবুয়ে। এমন একটা সুযোগ রয়ে গেছে। এর জন্য আইসিসি অফিসিয়াল আম্পায়ার দেয়ার ক্ষেত্রেও সহযোগিতা করবে। তবে কোনও আর্থিক সহযোগিতা না।

এর জন্য ম্যাচ খেললেও কোনও পারিশ্রমিক পাবে না দেশটির ক্রিকেটাররা। এর মানে , বিনা পারিশ্রমিকেই খেলতে হবে ব্রেন্ডন টেলর, হ্যামিল্টন মাসাকাদজা, সিকান্দার রাজাদের।

ইএসপিএন ক্রিকইনফোতে প্রকাশিত একটি প্রতিবেদনে দেশটির এক সিনিয়র ক্রিকেটার বলেন, প্রয়োজনে আমরা পারিশ্রমিক ছাড়াই খেলব। যতক্ষণ না আমরা আলো দেখতে পাচ্ছি। আমাদের পরবর্তী কাজটি হবে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব পার করে মূল পর্বে জায়গা করে নেয়া। তাই আমরা বিনা পারিশ্রমিকেই খেলব।

উল্লেখ্য, দেশটির রাজনৈতিক হস্তক্ষেপের কারণে নিষিদ্ধ করা হয়েছে জিম্বাবুয়ে ক্রিকেটকে। আইসিসির এমন সিদ্ধান্তের পর অনিশ্চিতায় ভুগছে দেশটির ক্রিকেটের ভবিষ্যৎ।

যদিও আইসিসির বেঁধে দেয়া তিন মাস সময়ে সব ঠিক করতে পারলে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারে জিম্বাবুয়ে। আগামী অক্টোবরের বোর্ড মিটিংয়ে তাদের সদস্য পদের বিষয়টি পুনর্বিবেচনার আলোচনা করবে সংস্থাটি।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা