মাস্ক হাতে পথে পথে এসিল্যান্ড

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

করোনা মহামারিতে সাধারণ মানুষকে সচেতন থাকতে মাস্ক হাতে নিয়ে পথে পথে মানুষের মাঝে বিতরণ করছেন ত্রিশাল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম। ব্যক্তিগত উদ্যোগে তিনি ৩০ হাজার মাস্ক সংগ্রহ করে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত পৌঁছে দিচ্ছেন।

গত মঙ্গলবার উপজেলা পরিষদ হলরুমে মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন সরকার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর আকন্দ, সহকারী কমিশনার (ভূমি) তারিকুল ইসলাম প্রমুখ।

করোনা মহামারির শুরু থেকে উপজেলা সহকারী কমিশনার তরিকুল ইসলাম উপজেলা তরুণদের নিয়ে স্বেচ্ছাসেবক টিম গঠন করে জনসচেতনতায় কাজ করে যাচ্ছেন। করোনা রোগীদের খোঁজ-খবর নেওয়া, খাদ্যসামগ্রী পৌঁছানো, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, সরকারি অনুদান মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়াসহ প্রশাসনের সব কার্যক্রমে স্বেচ্ছাসেবক টিম সহযোগিতা করে আসছে। এরই ধারাবাহিকতায় তরিকুল ইসলাম বিভিন্ন দাতাদের কাছ থেকে ৩০ হাজার মাস্ক সংগ্রহ করে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে নিম্ন আয়ের মানুষের মাঝে বিতরণ করেন।

তিনি বলেন, ত্রিশাল উপজেলায় শতভাগ মানুষকে মাস্ক ব্যবহারে সচেতন করার জন্যই এ উদ্যোগ। মাস্ক পরিধান না করায় জরিমানার বিধান রয়েছে। আর জরিমানা বাস্তবায়নের আগে সচেতনতার জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন দানশীল ব্যক্তির কাছ থেকে মাস্ক সংগ্রহ করে নিম্ন আয়ের মানুষের মাঝে বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।