বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রে বৈদ্যুতিক খুঁটি পড়ে ২ শ্রমিক নিহত

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৭-১৩ ২২:৫৩:৩৪  

রিয়াদ মোহাম্মদ সাকিব (মহেশখালী)

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়ন কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত অবস্থায়, সিমেন্টের তৈরি বৈদ্যুতিক খুঁটি পড়ে ২ শ্রমিক নিহত। মহেশখালী উপজেলায় মাতারবাড়ী ইউনিয়নের তাপ ভিত্তিক কয়লা বিদ্যুৎকেন্দ্রের ঠিকাদার প্রতিষ্ঠান পসকো কোম্পানিতে কর্মরত দুজন শ্রমিক ১২নং (সি-আর-বি-সি)’র সামনে বৈদ্যুতিক খুঁটির উপর কাজ করা অবস্থায় বিকাল ৪ টায় গায়ের উপর বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ে গিয়ে দুজন মারত্বক ভাবে আহত হয়।

ঘটনাস্থলে ১জন মারা যায় এবং অপরজনক আশংকাজনক অবস্থায় এম্বুলেন্স যোগে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, নিহত শ্রমিকরা ১২ নং সিআরবিসির সামনে ১৩ জুলাই সোমবার বিকাল ৪টার দিকে বৈদ্যুতিক খুঁটির উপর কাজ করেছিলেন।

নিচ থেকে ভারী সরঞ্জাম উপরে তোলার সময় খুঁটির মাঝখানে ভেঙ্গে পড়ে যাওয়ার অবস্থায় কর্মরত দুই শ্রমিক বৈদ্যুতিক খুঁটির সাথে পরিহিত বেল্ট খোলার চেষ্টা করেন, কিন্তু পরিশেষে বেল্ট খুলতে সক্ষম না হলে খুঁটির নিচে পড়ে মারাত্মক জখম অবস্থায় একজনের মৃত্যু এবং অপর জনকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মারা যান। উল্লেখ্য যে, মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পে ঠিকাদার কোম্পানি পস্কোর নিহত হওয়া ২ শ্রমিকের বাড়ী দিনাজপুর জেলায় বলে জানা যায়। ঘটনাস্থলে মারা যাওয়া ব্যাক্তিটি দেলোয়ার হোসেন (৩৫) এবং অপর জনের পরিচয় এখনো পাওয়া যায়নি। এ ব্যাপারে মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ’র সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে মুঠোফোনে সংযুক্ত হওয়া যায়নি।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা