কাউন্সিলার শাহাবউদ্দিনকে বহিষ্কারের দাবি জানিয়েছে পৌর আওয়ামীলীগ

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার পৌরসভার ৫ নাম্বার ওয়ার্ডের বিতর্কিত কাউন্সিলার শাহাবউদ্দিন সিকদারকে পৌর পরিষদ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে কক্সবাজার পৌর আওয়ামীলীগে। ইয়াবা ব্যবসায়ীদের পৃষ্ঠপোষক, একাধিক নারী কেলেঙ্কারীর হোতা এবং বিএনপি জামায়াতের এজেন্ড হয়ে সরকারের সুনাম ক্ষুন্নের জড়িত থাকার অভিযোগে এই কাউন্সিলারের বহিষ্কারের দাবি জানিয়েছে কক্সবাজার পৌর আওয়ামীলীগ। অনৈতিক কাজ ও মাদকব্যবসায় জড়িত এই কাউন্সিলারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানিয় সরকার মন্ত্রনালয়, জেলা প্রশাসন ও পুলিশ সুপারের কাছেও অনুরোধ জানিয়েছে কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) নজিবুল ইসলাম ও সাধারন সম্পাদক উজ্জ্বল কর।

এক বিবৃতিতে কক্সবাজার পৌর আওয়াসীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক জানান, শাহাবউদ্দিন সিকদার একজন ইয়াবার গডফাদার, তার বিরুদ্ধে আলির জাহান, এসএম পাড়া, সিটি কলেজ এলাকায় টেকনাফের মাদক ব্যবসায়ীদের নিয়ে ইয়াবা ব্যবসার অভিযোগ আছে। বিভিন্ন সময় কাউন্সিলার শাহাবউদ্দিন সিকদারের বিরুদ্ধে এসব অভিযোগ সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

এছাড়া একজন নারীর সাথে কাউন্সিলার শাহাবউদ্দিন সিকদারের অবৈধ সম্পর্কের ভিডিও পুরো দেশে কক্সবাজার পৌরবাসী, পৌর পরিষদ ও আওয়ামীলীগের সম্মানহানী করেছে। শাহাবউদ্দিন সিকদার নিজে পরনারীর সাথে অনৈতিক সম্পর্ক করে, নিজেই সেই নারীর গোপন ভিডিও ধারন করে ব্লেকমেইল করে আসছিলো। ঐ নারী শাহাবউদ্দিন সিকদারের সাথে অনৈতিক সম্পর্ক করতে অনিহা প্রকাশ করায় কাউন্সিলার শাহাবউদ্দিন নিজে ঐ গোপন ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে। এতোবড় জঘন্য অপরাধ করেও এই কাউন্সিলারের বিরুদ্ধে কোন ধরনের আইনি পদক্ষেপ নেয়া হয়নি।

কক্সবাজার পৌর আওয়ামীলীগের পক্ষে অভিযোগ করা হয়, শাহাবউদ্দিন সিকদার আওয়ামীলীগের সহযোগি সংগঠনের নেতা পরিচয় দিলেও সে মুলত বিএনপি, জামায়াতের এজেন্ট। অতিতে শাহাবউদ্দিন সিকদার ছাত্রদল ও যুবদলের রাজনীতি করতো। তার আপন ছোটভাই কক্সবাজার শহর ছাত্রদল ও সিটি কলেজ ছাত্রদলের শীর্ষ নেতা। কক্সবাজারেে জামায়াত-বিএনপির জালাও পোড়াও ও নৈরাজের পরিকল্পনা হতো তার শাহাবউদ্দিন সিকদারের ঘরে। এইসব নাশকতার ঘটনায় শাবাউদ্দিন সিকদারের ভাই সহ পরিবারের একাধিক সদস্য নাশকতার মামলার আসামী।

এই মহামারী করোনার সময়ও শাহাবউদ্দিন সিকদার বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করছে। কক্সবাজার পৌর সভায় সরকারের ত্রাণ কার্যক্রমকে বিতর্কিত করার ষড়যন্ত্রে লিপ্ত এই শাহাবউদ্দিন সিকদার। সেই লক্ষে কয়েক দিন ধরে শাহাবউদ্দিন সিকদার পৌর আওয়ামীলীগ নেতা ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

বিএনপি-জামায়াতের পরিবারের সদস্য, সরকার বিরোধী ষড়যন্ত্রকারী, ইয়াবার গডফাদার ও নারী কেলেঙ্কারীতে জড়িত এই কাউন্সিলারকে কক্সবাজার পৌর পরিষদ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে পৌর আওয়ামীলীগ। এই বিষয়ে ব্যবস্থা নিতে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) নজিবুল ইসলাম ও সাধারন সম্পাদক উজ্জ্বল কর।

সূত্রঃ কক্সবাজার নিউজ