বাংলাদেশ, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কক্সবাজার আরো ২২ জন করোনা রোগী শনাক্ত।

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৫-৩০ ১৮:৫০:৩৩  

নিজস্ব প্রতিবেদক,বাংলাদেশ পেপারঃ

কক্সবাজার জেলায় প্রতিদিন লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ বাড়লেও শনিবার কিছুটা কমেছে। তবে শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২ জন। যার ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪০ জন।

শনিবার বিকালে এই তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া ।

তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় পিসিআর ল্যাবে ১৬৪টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ২৯টি নমুনার ফল আসে পজিটিভ।এর মধ্যে নতুন ২৬টি। আর সদরের ২১ জন সহ জেলায় শনাক্ত হয়েছে ২২ জন।

আক্রান্তদের মধ্যে সদরের ২১ জন, এবং চকরিয়ার-১ জন। এছাড়া লোহাগাড়ার ১ জন,রুমার-১ জন,থানচির-১জন এবং বান্দারবানের-১ জন নতুন পজিটিভ অছেন। বাকি ৩ জন চকরিয়ার ফলোআপ।পূর্বের আক্রান্ত । দ্বিতীয়বার পরীক্ষা করেও তাদের শরীরে করোনা পজিটিভ আসেন।বাকি ১৩৫ জনের নেগেটিভ আসে।

এনিয়ে জেলায় ৫৯তম দিনে করোনা রোগীর সংখ্যা দাড়াল ৩০ রোহিঙ্গা সহ মোট ৬৪০ জন। এর মধ্যে মাত্র শেষ ১২দিনেই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯১ জন।

জানা গেছে, গত ২ এপ্রিল থেকে কক্সবাজার জেলায় করোনায় সবচেয়ে আক্রান্ত বেশি সদর উপজেলায়। এখানে মোট আক্রান্ত ২৮০ জন। এছাড়াও দ্বিতীয় অবস্থানে চকরিয়া উপজেলা ১৫৬ জন। আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে উখিয়া। এ উপজেলায় এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৬ জন।এর পরে রয়েছে পেকুয়ায় ৩৯ জন,মহেশখালীতে ৩১ জন,রামুতে ২২ জন,টেকনাফে ২০ জন,কুতুবদিয়ায় ৩ জন।এছাড়া শরনার্থী শিবিরের রোহিঙ্গা রয়েছে ৩০ জন।

কক্সবাজার জেলা সিভিল সার্জন ডা.মাহবুবুর রহমান জানিয়েছেন,২৯মে পর্যন্ত কক্সবাজার জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন(নিভৃতবাস) ইউনিটে ভর্তি রয়েছে ১০০ জন কভিড-১৯ রোগী। এছাড়া রোহিঙ্গা আইসোলেশন ইউনিটেও ৩০জন ভর্তি রয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১৬ জন। হোম কোয়ারেনটাইনে রয়েছেন ২৫৫জন। আর মারা গেছেন ১১ জন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা