বাংলাদেশ, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

অনলাইনে একাদশ শ্রেণিতে ভর্তি ৬ জুন শুরু

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৫-৩০ ১৩:১৭:৫৮  

আগামী ৬ মে কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু করা হবে। এর আগে প্রকাশ করা হবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। ৩১ মে’র মধ্যে ফলপ্রকাশের লক্ষ্য নিয়ে শিক্ষা বোর্ডগুলোতে কাজ চলছে।

ফলাফল প্রকাশের পর ৬ জুন থেকে অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বোর্ডগুলো। ভর্তি কার্যক্রম শেষে আগামী ১৬ আগস্ট থেকে ক্লাস শুরুর চিন্তা আছে। তবে পরিস্থিতির উন্নতি না হলে সরকারঘোষিত পরবর্তী সময়ে ক্লাস শুরু করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক যুগান্তরকে বলেন, চলতিমাসের মধ্যে এসএসসির ফলপ্রকাশের লক্ষ্য নিয়ে কাজ চলছে। ঈদের আগে এবং পরে যে কোনো সময়ে ফলপ্রকাশ করা হতে পারে। এসএমএস করে শিক্ষার্থীর ঘরে ফল পৌঁছানোর সিদ্ধান্ত আমরা নিয়েছি। তিনি বলেন, ফলপ্রকাশের এক সপ্তাহ পর একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরুর রীতি আছে। আমরা সেই প্রস্তুতিও নিচ্ছি।

এ প্রসঙ্গে ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন অর রশিদ বলেন, চলতি মাসে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর আগামী ৬ জুন থেকে ২৪ জুলাই পর্যন্ত অনলাইনে একদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শেষ করা হবে। এবছরও শুধু অনলাইনে করা হবে।

তিনি আরও বলেন, যেহেতু করোনা পরিস্থিতির কারণে সেপ্টেম্বরের আগে ক্লাস শুরু করা সম্ভব নয় বলে মনে হচ্ছে, তাই ১৬ আগস্ট ক্লাস শুরুর সময় ধরে ভর্তি কার্যক্রম চলবে। আগের মতো ১ মাস ২০ দিন পর্যন্ত কলেজ ভর্তি কার্যক্রম চালানো হবে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা