বাংলাদেশ, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে ৪ বছর বয়সী শিশুসহ একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১০ জন; আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১ জনে।

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৫-২৩ ২২:২১:২৪  

অন্তর রায় প্রিন্স, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে ৪ বছর বয়সী শিশুসহ একদিনে সর্বোচ্চ ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১ জনে। আক্রান্তদের মধ্যে ৬ জনের বাসা বালিয়াডাঙ্গী উপজেলায়, সদর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩ জন এবং পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন।
সদর উপজেলায় আক্রান্তদের দুইজনের বাসা রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর গ্রামে। তারা সম্পর্কে স্বামী-স্ত্রী এবং সম্প্রতি তারা ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন। অপরজনের বাসা দেবীপুর ইউনিয়নের খুলিশাকুড়ি গ্রামে। তিনি গাজীপুর থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন।এদিকে বালিয়াডাঙ্গী উপজেলার আক্রান্ত হয়েছেন ৬ জন। এদের মধ্যে ৪ বছর বয়সী এক শিশু রয়েছে। আক্রান্তরা সকলেই ঢাকা ফেরত। তাদের বাড়ী উপজেলার স্কুলেরহাট, বড়বাড়ী, খালিপুর, রায়মহাল ও কাজিবস্তি গ্রামে।এছাড়া পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪০ বছর বয়সী এক নারী। তার বাসা উপজেলার বড়বাড়ী গ্রামে। তিনি গাজীপুর থেকে সম্প্রতি পীরগঞ্জে এসেছেন।শনিবার (২৩ মে) রাত ৯টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।তিনি জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ১০ জন (সদর উপজেলা-৩, বালিয়াডাঙ্গী-৬ এবং পীরগঞ্জ-১) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৬১ জন, যাদের মধ্যে ২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন।তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে জেলা থেকে ৩৬ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুরে প্রেরণ করা হয়েছে। সর্বমোট প্রেরিত নমুনার সংখ্যা-১২৬৫,
সর্বমোট প্রাপ্ত ফলাফল-১১৩৪। যাদের মধ্যে ১০৭৩ জনের নেগেটিভ এবং ৬১ জনের পজেটিভ রেজাল্ট আসে। এছাড়াও তিনি করোনার সংক্রমণ রোধে সকলকে সরকারি নির্দেশাবলী এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা