বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ঠাকুরগাঁওয়ে নতুন করে ৪জন করোনায় আক্রান্ত; আক্রান্তরা সকলেই ঢাকা ফেরত।

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৫-২১ ২২:২০:৪০  

অন্তর রায় প্রিন্স
ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে নতুন করে আরও চারজন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এর মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় ২ জন, পীরগঞ্জ উপজেলায় একজন ও বালিয়াডাঙ্গী উপজেলায় একজন। আক্রান্তরা সকলেই ঢাকা ফেরত।

ঠাকুরগাঁও সদর উপজেলায় আক্রান্তদের একজনের বয়স ২১ বছর ও আরেক জনের ২২ বছর। এছাড়া বালিয়াডাঙ্গীতে আক্রান্ত ব্যক্তির বয়স ২৬ বছর এবং পীরগঞ্জে আক্রান্ত হয়েছেন ২২ বছর বয়সী এক যুবক।

বৃহস্পতিবার (২১ মে) রাত আটটায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার জানান, আজ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ৪ জন (সদর উপজেলা-২ জন, বালিয়াডাঙ্গী-১ জন এবং পীরগঞ্জ-১ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। আক্রান্তরা সকলে ঢাকা ফেরত। সদর উপজেলায় আক্রান্তদের মধ্যে একজনের বাড়ী মথুরাপুর এলাকায় এবং অপরজনের বাড়ী মাধবপুর এলাকায়। এছাড়া বালিয়াডাঙ্গী উপজেলার কাশিডাঙ্গায় আক্রান্ত হয়েছেন একজন ও পীরগঞ্জ উপজেলা রঘুনাথপুরে আক্রান্ত হয়েছেন একজন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪৭ জনে। এদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন শিশুসহ ২৩ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় সদর উপজেলাসহ পাঁচ উপজেলা থেকে ৪৪ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে। জেলা থেকে এ পর্যন্ত নমুনা প্রেরণের সংখ্যা ১২১৪। এরমধ্যে ফলাফল পাওয়া গেছে ১০৫১ জনের। নমুনার ফলাফলে ১০০৪ জন নেগেটিভ ও ৪৭ জন পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন নারী ও শিশুসহ ২৩ জন।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে ২ জন ও পীরগঞ্জে একজনসহ প্রথম তিনজন করোনা রোগী সনাক্ত হয়। পর্যায়ক্রমে এপর্যন্ত আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪৭ জনে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা