বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সিজেএম আদালতে ভার্চুয়াল কোর্ট শুরু, ৭ মামলায় ৮জনের জামিন

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৫-১৪ ২০:৫৪:০৪  

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতে ভার্চুয়াল কোর্টের বিচারিক কার্যক্রম পুরোদমে শুরু হয়েছে। বৃহস্পতিবার ১৪মে ৭টি মামলায় ৮ জন আসামির জামিন হয়েছে। সিজেএম আদালতের ভার্চুয়াল কোর্টের বিজ্ঞ বিচারক ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন অনলাইনে শুনানি শেষে ৮জন আসামীর জামিন মঞ্জুর করেন।

বিষয়টি কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের কর্মকর্তা নেছারুল হক নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, ৪০টি আবেদন অনলাইনে জমা হয়েছিলো। তারমধ্যে পদ্ধতিগত ত্রুটির কারণে ৫টি আবেদন বাতিল হয়ে যায়।

আদালতের কর্মকর্তা নেছারুল হক বলেন, সিজেএম আদালতের ই-মেইল আইডিতে জামিন আবেদন জমা করলে হবেনা। সিজেএম কোর্টে জামিন আবেদন করতে হলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সরবরাহকৃত mycourt.judiciary.org.bd নম্বর ওয়েব পেইজে লগইন করে জামিন আবেদন করতে হবে। এই ওয়েবপেইজটি বাংলাদেশ সুপ্রিম কোর্ট থেকে সরাসরি পর্যবেক্ষন করা হয়। ইতিমধ্যে যারা সিজেএম আদালতের ই-মেইল আইডি’তে জামিন আবেদন জমা করেছেন সেসব জামিন আবেদনও পুনরায় mycourt.judiciary.org.bd নম্বর ওয়েব পেইজ লগইন করে আবেদন করতে হবে বলে জানান আদালতের কর্মকর্তা নেছারুল হক।
তিনি আরো জানান, পেন্ডিং থাকা ২৮টি জামিন আবেদন রোববার থেকে পর্যায়ক্রমে শুনানি করে নিষ্পত্তি করা হবে।
তিনি বলেন, অনলাইনে জামিন আবেদন শুনানীকালে বিজ্ঞ বিচারক যেসব মামলায় প্রয়োজন মনে করবেন, সেসব মামলায় রাষ্ট্র পক্ষে কোর্ট ইন্সপেক্টর বা তাঁর প্রতিনিধি এবং আবেদনকারীর পক্ষে সংশ্লিষ্ট আইনজীবীর সাথে ভিডিও কনফারেন্স করে মামলা শুনানি করবেন। প্রতি কার্যদিবসে কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে
ভার্চুয়াল কোর্টের বিচারিক কার্যক্রম নিয়মিত চলবে বলে জানান, আদালতের কর্মকর্তা নেছারুল হক।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা