বাংলাদেশ, , শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকা পালিয়ে আসা করোনা রুগী উদ্ধার ৪ বাড়ি লকডাউন আশ্রয় দেয়া ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিবে প্রশাসন।

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৫-১৪ ১৪:৫৬:৪৭  

আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

ঢাকা থেকে সাতক্ষীরায় পালিয়ে আসা করোনা আক্রান্ত রোগীকে শ্বাসরুদ্ধকর অভিযানের পর উদ্ধার করেছে আশাশুনি থানা পুলিশ।
সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর দিক নির্দেশনা মোতাবেক দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ইয়াছীন আলীর নেতৃত্বে আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান ও সঙ্গীয় ফোর্স ১৩ মে বুধবার কয়েক দফা সাড়াশি অভিযান চালিয়ে, অবশেষে রাত ১০ টার পরে মহাজনপুরের একটি মৎস ঘেরের বাসা থেকে উদ্ধার করেন।

পুলিশ সুত্র আরো জানা গেছে, আশাশুনি থানা এলাকায় কয়েকটি বাড়িসহ কয়েক কিলোমিটার এলাকায় তিনি পালিয়ে বেড়িয়েছেন, এ সময় তিনি মৃত্যু এক আত্নীয়ের বাড়িতে গেছেন,
সূত্র আরো জানান কিছু অসচেতন মানুষ তাকে পালিয়ে যেতে সাহায্য করেছিলো, আত্নীয়ের মোটরসাইকেলে কয়েকবার পুলিশ কে ফাঁকি দিয়ে আত্নগোপনে ছিলেন তিনি?

এপ্রসঙ্গে আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা এ প্রতিনিধিকে জানান,
ঢাকা থেকে আশাশুনিতে পালিয়ে আসা বুধহাটা বেউলা গ্রামের মোঃ জামাল মোড়লের কন্যা গার্মেন্টস কর্মী করোনা রুগী নিলুফা ইয়াসমিনকে উদ্ধার পূর্বক সুচিকিৎসার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
৪ টি বাড়ি লকডাউন করা হয়েছে। বুধহাটায় একটি ও কুল্যার তিনটি বাড়ি।
গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে ২৪ ঘন্টা পাহারার ব্যবস্থা করা হয়েছে।
পুলিশ টহল দেবে। তাদের সার্বক্ষণিক খোঁজখবর রাখার জন্য ও প্রয়োজনীয় খাবার এর ব্যবস্থা করার জন্য ইউপি চেয়ারম্যান কে নির্দেশ দেয়া হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে তাদের স্বাস্থ্য ঠিক আছে কিনা চেক করা হবে ও করোনা টেস্টের জন্য স্যাম্পল সংগ্রহ করা হবে। বিষয়টি উপজেলা প্রশাসন হতে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।
অপরদিকে এই মহিলাকে আশ্রয় দেয়া কুল্যা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদ ঢালির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল আজ ১৪ মে দুপুর ২ টায় প্রেস বিফ্রিং কালে এ তথ্য জানান।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা